কানেকটিকাটে অর্ধশতাধিক বাংলাদেশি করোনায় আক্রান্ত

কানেকটিকাটে অর্ধশতাধিক বাংলাদেশি করোনায় আক্রান্ত
যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ম্যানচেস্টার শহরে পার্টিতে অংশ নিয়ে খ্রিষ্টান সম্প্রদায়ের অর্ধশতাধিক প্রবাসী বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন।

গত ডিসেম্বরে বড়দিন ও একটি গায়ে হলুদের অনুষ্ঠানে অংশগ্রহণ করায় প্রায় ৩০টি খ্রিষ্টান সম্প্রদায় পরিবারের অর্ধশতাধিক নারী পুরুষের দেহে করোনার সংক্রমণ দেখা দিয়েছে। এদের মধ্যে অনেকেই প্রাথমিক চিকিৎসা শেষে কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানা গেছে।

সূত্র মতে, ম্যানচেস্টার শহরে প্রায় শতাধিক বাংলাদেশি খ্রিষ্টান পরিবারের বসবাস। গত ২৫ ডিসেম্বর বড়দিন এবং পরে রিপন নামের একজনের বাসায় গায়ে হলুদের অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিল অনেক পরিবারের সদস্য। সেই থেকে প্রায় অর্ধশত নারী পুরুষের দেহে দ্রুত করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ে। বড়দিনের পরদিন ২৬ ডিসেম্বর এলভিসের স্ত্রী বাংলাদেশে যাবার জন্য নিউ ইয়র্কের জেএফকে বিমানবন্দরে যান। বিমানবন্দরের নিয়মানুযায়ী করোনা পরীক্ষায় গেলে সেখানে তার সংক্রমণ শনাক্ত করেন কর্তৃপক্ষ। তাকে করোনা পরীক্ষার জন্য পরামর্শ দিয়ে বিমানবন্দর থেকে বাসায় ফেরত পাঠিয়ে দেন। তিনি করোনা পরীক্ষা না করেই পরদিন তিনি স্থানীয় একটি শপিং মলে যান। সেখানে অনেকের সঙ্গে দেখা হয় এবং কথাবার্তার পর তাদের সঙ্গে আলিঙ্গনও করেন। তার সাথে আলিঙ্গন করা ব্যক্তিরাও করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ