ওয়াশিংটনে জরুরি অবস্থার অনুমোদন দিলেন ট্রাম্প

ওয়াশিংটনে জরুরি অবস্থার অনুমোদন দিলেন ট্রাম্প
যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে জরুরি অবস্থা জারির অনুমোদন দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার হোয়াইট হাউসের গণমাধ্যমের অফিসের বরাতে আলজাজিরা এমন খবর দিয়েছে।

মার্কিন আইনপ্রয়োগ কর্মকর্তারা নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন শপথ নেওয়ার আগে হুমকির হুশিয়ারি দেওয়ার পর ট্রাম্পের কাছ থেকে এই নির্দেশ এসেছে।

এতে ওয়াশিংটন ডিসিতে জরুরি অবস্থায় সাড়া দিতে আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত কেন্দ্রীয় সরকারের সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে।

নির্দিষ্ট করে বললে, জরুরি অবস্থার প্রভাব লাঘবে প্রয়োজনীয় সম্পদ, সরঞ্জাম ও সতর্কতার মাধ্যমে সহায়তা করতে কেন্দ্রীয় জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে অনুমোদন দেওয়া হয়েছে।

গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে উগ্র ট্রাম্পপন্থীদের তাণ্ডবের পর এমন পদক্ষেপ এসেছে। ওই দাঙ্গায় এক পুলিশ কর্মকর্তাসহ পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন।

ট্রাম্পের অভিযোগ, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল তার কাছ থেকে ছিনিয়ে নেওয়া হয়েছে। সোমবার সকালে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই এক বুলেটিনে বাইডেনের শপথের দিন রাজধানীসহ ৫০টি রাজ্যে সশস্ত্র বিক্ষোভের হুশিয়ারি দিয়েছেন।

হোয়াইট হাউসের প্রেস সচিবের অফিস এক বিবৃতিতে জানায়, আজ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষণা দিয়েছেন যে, ডিস্ট্রিক্ট অব কলোম্বিয়ায় জরুরি অবস্থা বহাল থাকবে এবং ১১ থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত ৫৯তম প্রেসিডেন্টের অভিষেকের ফলে জরুরি অবস্থার কারণে ডিস্ট্রিক্টের পদক্ষেপের পরিপূরক হিসেবে কেন্দ্রীয় সহায়তার নির্দেশ হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া