শেকৃবিতে এমএসসি ইন অ্যাপ্লাইড এপিডেমিওলজি ডিগ্রি চালু

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১২ ১১:৩৮:৩১

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) এমএসসি ইন অ্যাপ্লাইড এপিডেমিওলজি কোর্স চালু হয়েছে। যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের কোর্স কারিকুলাম অনুযায়ী রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) ও শেকৃবির পারস্পরিক সহযোগিতায় এ ডিগ্রি দেয়া হবে।

সোমবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনফারেন্স কক্ষে ‘এমএসসি ইন অ্যাপ্লাইড এপিডেমিওলজি কোর্স’ শীর্ষক আয়োজিত আলোচনা সভায় এ তথ্য জানানো হয়।

ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) কান্ট্রি ডিরেক্টর ড. মাইকেল ফ্রিডম্যান, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক প্রফেসর ডা. তাহমিনা শিরিন, ডা. মল্লিক মাসুম বিল্লাহ, শেকৃবি মেডিসিন অ্যান্ড পাবলিক হেলথ বিভাগে চেয়ারম্যান ড. কেবিএম সাইফুল ইসলাম প্রমুখ ।

সভায় বলা হয়েছে, কোর্সটিতে আটজন শিক্ষার্থী ভর্তি সুযোগ পাবে। কোর্সটি ৮০ শতাংশ ব্যবহারিক হবে। মালয়েশিয়া, ভারত, ইন্দোনেশিয়াসহ বিশ্বের অনেক দেশে এ কোর্সটি চালু আছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।