ভারতের সঙ্গে বাণিজ্য পরিধি বাড়াতে কাজ করছে সরকার

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১২ ১১:২০:৪১

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বর্তমান সরকার ভারতের সঙ্গে ব্যবসায়-বাণিজ্য পরিধি বাড়াতে আন্তরিকভাবে কাজ করছে।

সোমবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইআইসিসিআই) আয়োজনে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীকে এক সংবর্ধনা অনুষ্ঠানে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দু’দেশের ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির মাধ্যমে উভয় দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও গভীর হচ্ছে। বন্ধুপ্রতীম রাষ্ট্র ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেকটা রক্তের সম্পর্কের মতো।

তিনি আরও বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতেও বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য কার্যক্রম ঠিকমতো পরিচালনা হয়েছে। ব্যবসা-বাণিজ্য ও শিল্প প্রতিষ্ঠানে বিদেশি বিনিয়োগের জন্য সরকার সব ধরনের সহযোগিতা কার্যক্রম অব্যাহত রেখেছে। ফলে ব্যবসায়ীরা তাদের ব্যবসায়-বাণিজ্য ঠিকমতো পরিচালনা করতে পেরেছে।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, করোনা সঙ্কটেও ভারত-বাংলাদেশ এক হয়ে কাজ করলে দু’দেশ তাদের অর্থনীতির ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, আইআইসিসিআইর চেয়ারম্যান অতুল কুমার সাক্সেনার এবং আইআইসিসিআইর ভাইস চেয়ারম্যান সৈয়দ শামীম রেজা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।