ভারতের সঙ্গে বাণিজ্য পরিধি বাড়াতে কাজ করছে সরকার

ভারতের সঙ্গে বাণিজ্য পরিধি বাড়াতে কাজ করছে সরকার
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বর্তমান সরকার ভারতের সঙ্গে ব্যবসায়-বাণিজ্য পরিধি বাড়াতে আন্তরিকভাবে কাজ করছে।

সোমবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইআইসিসিআই) আয়োজনে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীকে এক সংবর্ধনা অনুষ্ঠানে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দু’দেশের ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির মাধ্যমে উভয় দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও গভীর হচ্ছে। বন্ধুপ্রতীম রাষ্ট্র ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেকটা রক্তের সম্পর্কের মতো।

তিনি আরও বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতেও বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য কার্যক্রম ঠিকমতো পরিচালনা হয়েছে। ব্যবসা-বাণিজ্য ও শিল্প প্রতিষ্ঠানে বিদেশি বিনিয়োগের জন্য সরকার সব ধরনের সহযোগিতা কার্যক্রম অব্যাহত রেখেছে। ফলে ব্যবসায়ীরা তাদের ব্যবসায়-বাণিজ্য ঠিকমতো পরিচালনা করতে পেরেছে।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, করোনা সঙ্কটেও ভারত-বাংলাদেশ এক হয়ে কাজ করলে দু’দেশ তাদের অর্থনীতির ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, আইআইসিসিআইর চেয়ারম্যান অতুল কুমার সাক্সেনার এবং আইআইসিসিআইর ভাইস চেয়ারম্যান সৈয়দ শামীম রেজা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি