ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধের প্রভাব পড়েছে শেয়ার বাজারে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১২ ০৯:৫৬:১৭

ভবিষ্যত হামলা ও সহিংসতার শঙ্কা করে শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পে অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয় সামজিক যোগাযোগ মাধ্যম টুইটার। ৮৮ মিলিয়ন ফলোয়ারের একটি দেশের রাষ্ট্রপ্রধানের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়ার প্রভাব পড়েছে টুইটারের শেয়ার বাজারে। গেল তিনদিনে তাদের দরপতন হয়েছে প্রায় ৫ বিলিয়ন ডলারের।

শুক্রবার টুইটারের প্রতি শেয়ারের মূল্য ছিল ৫১.৪৮ ডলার। সোমবার সেটা কমে প্রথমে হয় ৪৭.১৬ ডলার। এরপর আরো কমে ৪৫.১৫ ডলারে থামে। যদিও পরবর্তীতে আবার দাম বেড়ে হয় প্রায় ৪৯ ডলার। তবে ট্রাম্প কাণ্ডে টুইটারের বাজার মূল্য কমেছে প্রায় ৫ বিলিয়ন ডলার। যা প্রায় ১২ শতাংশ ক্ষতির।

মূলত ট্রাম্পের ৮৮ মিলিয়ন ফলোয়ারের অনেকেই তার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করার বিষয়টি মেনে নিতে পারছেন না। তদের অনেকেই আছেন আবার শেয়ার বাজারে। ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করায় তারা টুইটারকে পিঠ দেখাতে শুরু করেছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।