কাতারের জন্য আকাশ পথ উন্মুক্ত করল বাহরাইন ও আমিরাত

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১১ ২৩:৫৮:২১

কাতারের জন্য সৌদি আরবের পর আকাশসীমা উন্মুক্ত করেছে বাহরাইন ও সংযুক্তর আরব আমিরাত। ২০১৭ সালের পর এই প্রথমবারের মতো আকাশসীমা উন্মুক্ত করা হয়েছে।

বাহরাইনের পরিবহন ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় রোববার এক বিবৃতিতে জানিয়েছে, দেশের আকাশসীমায় কাতারের ফ্লাইট চলাচলে নিবন্ধন করা হয়েছে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, কাতারি বিমান দেশটির আকাশসীমায় প্রবেশ করতে পারবে। এ ছাড়া অস্ট্রেলিয়ার মেলর্বোন থেকে আসা বিমান আমিরাতের ওপর দিয়ে দোহা যেতে পারবে।

গত সপ্তাহে সৌদি আরবের আল উলা শহরে উপসাগরীয় সহযোগিতা পরিষদ (জিসিসি) সম্মেলনে কাতারের সঙ্গে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিসরের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়।

সৌদি আরবসহ বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও মিসর ২০১৭ সালের মাঝামাঝি সময়ে সন্ত্রাসে মদদের অভিযোগ এনে কাতারের সঙ্গে কূটনৈতিক, বাণিজ্য সম্পর্ক ছিন্ন করাসহ ভ্রমণও বন্ধ করেছিল । তবে কাতার প্রথম থেকেই সন্ত্রাসের অভিযোগ অস্বীকার করে এসেছে ।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।