মালয়েশিয়ায় ফের লকডাউন

মালয়েশিয়ায় ফের লকডাউন
করোনার সংক্রমন বেড়ে যাওয়ায় তৃতীয় ঢেউ মোকাবিলা করতে ছয় রাজ্যে দুই সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন। এনবিসি ও মালায় মেইল সূত্রে এ তথ্য জানা যায়।

আজ সোমবার (১১ জানুয়ারি) এক টেলিভিশন ভাষণে মুহিউদ্দিন বলেন রাজ্য ও জেলাগুলোতে যাতে কেউ চলাচল করতে না পারে সেজন্য বুধবার মধ্যরাত থেকে আইনশৃঙ্খলা বাহিনী সড়কগুলো বন্ধ করে দেবে।

তিনি আরও জানান, পেনাং, সেলাঙ্গর, মেলাকা, জোহর ও সাবাহ এবং কুয়ালালামপুরে ফেডারেল অঞ্চল, পুত্রজয়া এবং লাবুয়ায় মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের (এমসিও) আওতায় আরও দুই সপ্তাহ লকডাইন বাড়ানো হয়েছে। অন্তত ২৬ জুন পর্যন্ত তা বলবৎ থাকবে।

পার্লিস ও সারাওয়াক অঞ্চল রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের (আরএমসিও) আওতায় থাকবে। দেশের অভ্যন্তরীণ রাজ্যগুলোর মধ্যে ভ্রমণ বাতিল করা হয়েছে। পাশাপাশি এমসিওর আওতায় এক জেলা থেকে অন্য জেলায় যাতায়াত করা যাবে না বলেও জানান মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।

দেশটিতে এখন পর্যন্ত ১ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত মারা গেছেন ৫৫০ জনের বেশি। সোমবার দেশটিতে ২ হাজার ২৩২ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, গত তিনদিনে মালয়েশিয়ার দুইজন মন্ত্রী করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া