সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সরকারকে আইনি

সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সরকারকে আইনি
আগামী ১৬ জানুয়ারি থেকে সারা দেশে সকল স্কুল, কলেজ খুলে দিতে সরকারকে আইনি নোটিশ দেওয়া হয়েছে।সোমবার(১১ জানুয়ারি) শিক্ষা সচিব ও শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ফারুক আলমগীর চৌধুরী।

গাজীপুরের ভাওয়াল মির্জাপুর পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল কাইয়ুম রেজিস্ট্রি ডাকযোগে সরকারের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ফারুক আলমগীর চৌধুরী এ নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে বলা হয়েছে, করোনার কারণে ২০২০ সালের ২৫ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ পর্যন্ত ১১ বার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নোটিশ দিয়েছে সরকার। দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের ওপর বিরূপ প্রভাব পড়ছে। শিক্ষার্থীরা এ সময়ে বাইরে ঘোরাঘুরি করছে, টিভি দেখে সময় ব্যয় করছে।

এছাড়া মোবাইল ব্যবহারের মাধ্যমে খারাপ অভ্যাস গড়ে উঠছে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে। দেশে করোনাভাইরাস নিয়ন্ত্রণে রয়েছে। আমাদের প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, খুব শিগগিরই সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তাই আগামী ১৬ জানুয়ারির পর আর কালবিলম্ব না করে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হোক। নয় তো শিক্ষার্থীরা অপূরণীয় ক্ষতির সম্মুখীন হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়