ব্রিটিশ হাই কমিশনারের ইস্টার্ণ ব্যাংকের কার্যালয় পরিদর্শন

ব্রিটিশ হাই কমিশনারের ইস্টার্ণ ব্যাংকের কার্যালয় পরিদর্শন
বাংলাদেশে যুক্তরাজ্যের হাই কমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন ১০ জানুয়ারি রাজধানীর গুলশানে অবস্থিত ইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল) প্রধান কার্যালয় পরিদর্শন করেন। পরিদর্শনে তার সঙ্গে ছিলেন দূতাবাসের বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক উপ-প্রধান খালিদ মুস্তাফিজ।

ব্রিটিশ হাই কমিশনার ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখারসহ অন্যান্য সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

ইফতেখার রাষ্ট্রদূতকে ইস্টার্ণ ব্যাংকের সার্বিক কার্যক্রম, দেশের অর্থনৈতিক উন্নয়নে বিশেষ করে করোনা মহামারিকালে ব্যাংকটির ভূমিকা সম্পর্কে অবহিত করেন। বৈদেশিক বাণিজ্য ও বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্রে ইবিএল যে সহায়ক ভূমিকা পালন করছে তাও তিনি তুলে ধরেন।

হাই কমিশনার বাংলাদেশের ব্যাংকিং খাত, বিনিয়োগ পরিবেশ ও সুযোগ সম্পর্কে জানতে চান। তিনি জানান যে, ইউরোপীয় ইউনিয়ন থেকে বের হয়ে যুক্তরাজ্য বাংলাদেশের সঙ্গে বাণিজ্য আরও উন্নয়নের সুযোগ খতিয়ে দেখছে। বাংলাদেশের আর্থিক, স্বাস্থ্যসেবা ও শিক্ষাখাতে ব্রিটিশ বিনিয়োগের ভাল সুযোগ রয়েছে বলে তিনি মত ব্যক্ত করেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র ও জার্মানির পর যুক্তরাজ্য বাংলাদেশি রপ্তানি পন্যের অন্যতম বৃহত্তম বাজার।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ইবিএল অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাসান ও. রশিদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক আহমেদ সাহিন, রিটেইল ও এসএমই ব্যাংকিং বিভাগ প্রধান এম. খোরশেদ আনোয়ার এবং কম্যুনিকেশন্স ও এক্সটার্নাল অ্যাফেয়ার্স প্রধান জিয়াউল করিম।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন