স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১১ ১৫:৩২:২১

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত এক সভায় ছয় নারী বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়েছে। সোমবার (১১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ন্যাশনাল ফ্রিডম ফাইটার্স ফাউন্ডেশন এ সভার আয়োজন করে।

সম্মাননা প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধারা হলেন- শমিলা বেগম, দীপা দেবী, ফিরোজা বেগম, সালেহা খাতুন, আশা তালুকদার ও তাহমিনা খানম।

ন্যাশনাল ফ্রিডম ফাইটার্স ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. এসএম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বঙ্গবন্ধু স্যাটেলাইট) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ।

এসময় ড. শাহজাহান মাহমুদ বলেন, ‘বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন দিবসটি অত্যন্ত স্মরণীয়। বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন বলেই হানাদার বাহিনী তাকে গ্রেফতার করে পাকিস্তানে নিয়ে যায়। ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর দেশে ফেরার মধ্য দিয়ে স্বাধীনতা পরিপূর্ণ হয়।

এসময় তিনি স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সময়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তোলার আহ্বান জানান।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।