চলতি মাসেই শুরু হতে পারে ভ্যাকসিনের নিবন্ধন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১১ ১৩:৪৬:৫৬, আপডেট: ২০২১-০১-১১ ১৩:৪৭:১৮

দেশে শিগগির শুরু হবে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রম। সে লক্ষ্যে অনলাইন নিবন্ধনের জন্য আগামী ২১ জানুয়ারি থেকে একটি অ্যাপ্লিকেশন চালু করা হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ঢাকা জেলা প্রশাসন কার্যালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের তৈরি ‘সুরক্ষা’ নামের একটি মোবাইল ও ওয়েবভিত্তিক অ্যাপের মাধ্যমে ভ্যাকসিন নিতে আগ্রহীরা নিবন্ধন করতে পারবেন।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, প্রথম পর্যায়ে তারা ২৫ লাখ মানুষকে ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনা করছেন। এর জন্য সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের আজ বিকাল ৪টায় একটি সংবাদ সম্মেলন করে ভ্যাকসিন বিতরণ পরিকল্পনা এবং সুরক্ষা অ্যাপের বিস্তারিত প্রকাশ করার কথা রয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক মিরাজাদী সেব্রিনা ফ্লোরা জানান, অ্যাপটির কাজ শেষ পর্যায়ে রয়েছে।

তিনি বলেন, ‘আমরা পর্যায়ক্রমে নিবন্ধনের সুযোগ দিতে পারি। একসঙ্গে অনেক বেশি মানুষ নিবন্ধন করতে গেলে অ্যাপে অনেক বেশি চাপ পড়তে পারে।’

তিনি আরও বলেন, ‘তবে পর্যায়ক্রমে নিবন্ধনের জন্য এটি উন্মুক্ত রাখা হবে কি না, সে সিদ্ধান্ত পরে নেওয়া হবে।’

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।