এইচএসসি পরীক্ষার ফল প্রকাশে শিক্ষা বোর্ড আইন সংশোধনীর অনুমোদন

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশে শিক্ষা বোর্ড আইন সংশোধনীর অনুমোদন
এইচএসসি পরীক্ষা ২০২০-এর ফল প্রকাশে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড আইনের সংশোধনী অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আজ সোমবার (১১ জানুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র গণমাধ্যমকে জানায়, অধ্যাদেশটি আজ বৈঠকের এজেন্ডায় রাখা হয়েছিল। এদিকে শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, বৈঠকে অনুমোদন পাওয়ার পর সেটি অধ্যাদেশ আকারে জারি হবে। এরপর এইচএসসির ফল প্রকাশের কার্যক্রম শুরু হবে।

মন্ত্রিসভায় অনুমোদনের পর অন্যান্য প্রক্রিয়া খুব দ্রুতই শেষ করা হবে বলে জানা গেছে। শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, অধ্যাদেশটি জারির পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফল ঘোষণা করবেন।

এদিকে জানা গেছে, শিক্ষা বোর্ডগুলো শিক্ষা মন্ত্রণালয়ে ফল জমা দেয়ার জন্য সব প্রস্তুতি শেষ করে এনেছে। অধ্যাদেশ অনুমোদনের পর তাদের টেকনিক্যাল কমিটির একটি বৈঠক করে ফল প্রকাশ করবে।

এরপরে খসড়াটি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে যাবে। রাষ্ট্রপতির কাছ থেকে অনুমোদনের পর অধ্যাদেশটি জারি করা হবে।

করোনার কারণে গত বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করা হয়। এবার জেএসসি-জেডিসির ফলকে ২৫ শতাংশ এবং এসএসসির ফলের ৭৫ শতাংশ ধরে এইচএসসির ফলাফল ঘোষিত হবে বলে জানানো হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি