বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের তিন ওয়ানডের সময় পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১১ ১২:৫২:০৯

তিনটি ওয়ানডে ও দুই টেস্ট খেলতে বাংলাদেশ সফরে এসেছে ৩৮ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ দল।

সূচি অনুযায়ী, আগামী ২০ জানুয়ারি সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে। সিরিজের বাকি দুই ওয়ানডে হবে ২২ ও ২৫ জানুয়ারি।

দিন ঠিক থাকলেও তিন ওয়ানডের সময়ে পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সূচি অনুযায়ী, প্রতিটি ম্যাচই ছিল ডে-নাইট। শুরু হওয়ার কথা ছিল বেলা ২টায়। তবে সেই সময়কে ৩ ঘণ্টা এগিয়ে এনে বেলা সাড়ে ১১টায় করা হয়েছে। ধারণা করা হচ্ছে, শীতের মৌসুম, তাই অতিরিক্ত কুয়াশা ও শিশিরের বিষয়টি ভাবনায় রেখে এ পরিবর্তন এনেছে বিসিবি।

তবে শিশিরের বিষয়টি সামনে না এনে এ বিষয়ে রোববার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, অনেক বিষয় এখানে বিবেচনা করা হয়েছে। ব্রডকাস্ট টিম ম্যানেজমেন্ট, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড, সবার সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। তাই ম্যাচের সূচিটা সেভাবেই করা হয়েছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে বেলা সাড়ে ১১টায়। অর্থাৎ প্রতিটি ম্যাচই অনেকটা ডে-ম্যাচের মতো হবে।

ওয়ানডে সিরিজ সামনে রেখে আগামী তিন দিনে দুবার করোনা পরীক্ষা হবে ক্রিকেটারদের। দুবার নেগেটিভ হওয়া ক্রিকেটাররা তিন দিন পর অনুশীলন শুরু করতে পারবেন।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী বলেন, আমাদের নির্ধারিত যে কোভিড প্রটোকল আছে, সেই অনুসারে তারা হোটেলে অবস্থান করছেন। আগামীকাল তাদের একটা টেস্ট হবে। এর পর আগামী ৭২ ঘণ্টার মধ্যে আরেকটি টেস্ট হবে। পর পর দুটি করোনা টেস্টে নেগেটিভ হলেই সরকারের অনুমতি সাপেক্ষে তারা অনুশীলনের জন্য মাঠে আসতে পারবেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।