মঙ্গলবার থেকে সারাদেশের তাপমাত্রা কমেবে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১১ ১২:২৯:২৫, আপডেট: ২০২১-০১-১১ ১২:৩০:৩১

অবশেষে শীত মৌসুমে অস্বাভাবিকভাবে তাপমাত্রা বৃদ্ধির প্রবণতা কমার সম্ভাবনা দেখা দিয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) থেকে দেশের তাপমাত্রা কমে আসতে পারে। বুধবার থেকে শুরু হতে পারে শৈত্যপ্রবাহ।

সোমবার সকালে এ তথ্য জানান আবহাওয়া অধিদফতর।

সকালে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ‘তাপমাত্রা এখনও কমেনি। বরং গতকাল (রোববার) যে তাপমাত্রা ছিল, সেই তুলনায় আজকে (সোমবার) একটু বেড়েছে। তবে আগামীকাল (মঙ্গলবার) থেকে কমতে পারে। আর বুধবার থেকে শৈত্যপ্রবাহ আসার সম্ভাবনা আছে।’

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরের তিন দিনে তাপমাত্রা ক্রমান্বয়ে কমার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।