সাংবাদিক সোহেলকে হত্যার হুমকি,সিএমজেএফের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১১ ০১:০০:৫৪, আপডেট: ২০২১-০১-১১ ১২:৩৭:১৯

ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট’স ফোরামের (সিএমজেএফ) সদস্য ও দৈনিক ইনকিলাবের সিনিয়র রিপোর্টার মাইনুল হাসান সোহেলকে হত্যার হুমকির ঘটনায় উদ্বেগ জানিয়েছে সিএমজেএফ। রোববার (১০ জানুয়ারি) সংগঠনটির সভাপতি হাসান ইমাম রুবেল ও সাধারণ সম্পাদক মনির হোসেন এক বিবৃতিতে এ উদ্বেগ জানান।

এছাড়াও যারা হুমকি দিয়েছেন, তাদের দ্রুত সনাক্ত করে বিচারের মুখোমুখি করতে আইন-শৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান সিএমজেএফের নেতৃবৃন্দ।তারা মনে করেন, প্রযুক্তির কল্যাণে এ ধরনের অপরাধীদের চিহ্নিত করা দেশের আইন-শৃঙ্খলা বাহিনীর জন্য সময়ের ব্যাপার মাত্র। আর এ ধরনের দুস্কৃতিকারীদের বিচার না হলে স্বাধীন সাংবাদিকতা ও মুক্তগণমাধ্যম প্রতিষ্ঠা সংক্রান্ত সরকারের প্রতিশ্রুতির বাস্তবায়ন বাধাগ্রস্ত হবে।

এ ঘটনায় শনিবার (৯ জানুয়ারি) ডিএমপির শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী ওই সাংবাদিক।

সোহেল জানান, শুক্রবার (৮ জানুয়ারি) রাতে রাজধানীর মৎস্য ভবন এলাকায় অপরিচিত কয়েকজন তার রিকশার গতিরোধ করে। পরে তাকে হত্যাসহ নানা হুমকি দেয়।

ঘটনার পর প্রাণভয়ে পার্শ্ববর্তী বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল জিটিভি কার্যালয়ে ঢুকে পড়েন তিনি। সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির পাশের রাস্তায় ঘটে এ ঘটনা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।