বঙ্গবন্ধু ম্যারাথনে চ্যাম্পিয়ন মরক্কোর হিশাম

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১০ ১৬:৪০:১১, আপডেট: ২০২১-০১-১০ ১৬:৪৮:৪৭

বঙ্গবন্ধু ঢাকা আন্তর্জাতিক ম্যারাথন প্রতিযোগিতার প্রথম আসরের ফুল ম্যারাথনে চ্যাম্পিয়ন হয়েছেন মরক্কোর হিশাম। আর হাফ ম্যারাথনে সেরা কেনিয়ান অ্যাডুইন কিপরোপ কিটু। নারীদের হাফ-ম্যারাথনে সেরা হন কেনিয়ান ক্রীড়াবিদ নোয়াম জেবিত। রানারআপ মরক্কোর সুকাইনা।

সকাল ৬ টা ৩০ মিনিটে আর্মি স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে কাকলী হয়ে গুলশান-২ এবং গুলশান-১ অতিক্রম করে ম্যারাথন দল হাতিরঝিলে প্রবেশ করে।ফুল ম্যারাথনে ৪২.১৯৫ কিলোমিটার পথ পাড়ি দিতে হিশাম সময় নিয়েছেন ২ ঘণ্টা ১০ মিনিট, ৪১ সেকেন্ড।

সকাল ৬টা ৪৫ মিনিটে শুরু হয় হাফ ম্যারাথন। এতে বিদেশি প্রতিযোগীও অংশ নেয়। বিদেশীদের মধ্যে রয়েছেন ফ্রান্স, কেনিয়া, ভারত, ইথিওপিয়া, বাহরাইন, ইউক্রেন, মরক্কো, মালদ্বীপ, নেপাল, বেলারুশ, স্পেন ও পকিস্তানের প্রতিযোগিরা। হাফ ম্যারাথনের দূরত্ব ২১.৩৯৭ কিলোমিটার।

পুরষ ও নারী এলিট বিভাগে গ চ্যাম্পিয়ন ১৫ হাজার ডলার, রানার আপ ১০ হাজার ডলার ও তৃতীয় স্থানের জন্য পাঁচ হাজার ডলার করে অর্থ পুরস্কার পাবেন। সার্ক ও দেশী নারী -পুরুষ দৌড়বিদদের মধ্যে চ্যাম্পিয়নরা পাঁচ লাখ টাকা করে, রানার আপ চার লাখ করে এবং তৃতীয় স্থান অর্জনকারীরা তিন লাখ টাকা করে অর্থ পুরস্কার পাবেন। সকল অংশগ্রহণকারীরা কোভিড পরীক্ষার পর আসরে অংশ নেয়।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।