‘বঙ্গবন্ধু নিপীড়িত-নির্যাতিত মানুষের মুক্তির পথ প্রদর্শক’

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১০ ১৫:২০:১৪

বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতির জন্য নয়, বিশ্বের নিপীড়িত-নির্যাতিত গণমানুষের মুক্তির পথ প্রদর্শক বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

রবিবার (১০ জানুয়ারি) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

চবি উপাচার্য বলেন, তিনি দীর্ঘ নয়মাস স্বৈরাচার পাকিস্তান কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে বন্দীদশায় জীবন-মৃত্যুর মুখোমুখি ছিলেন। পরে স্বাধীনতাকামী বাঙালি এবং বিশ্ব নেতৃবৃন্দের চাপের মুখে কারাগার থেকে মুক্ত হয়ে ১৯৭২-এর ১০ জানুয়ারি তারিখে রাজনীতির এই মহাকবি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের পবিত্র মাটিতে পা রাখেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, হলের প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, শিক্ষকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, অফিস প্রধানবৃন্দ।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।