বৃটিশ আমেরিকান টোব্যাকো’র লভ্যাংশ ঘোষণা

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০২-২২ ২২:২৭:৪৯

পুঁজিবাজারে তালিকাভুক্ত বৃটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানি লিমিটেড (বিএটি) ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদেরকে ৪০০ শতাংশ লভ্যাংশ দেবে। অর্থাৎ ১০টাকা অভিহিত মূল্যের প্রতি শেয়ারের বিপরীতে ৪০ টাকা লভ্যাংশ দেওয়া হবে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ২২ ফেব্রুয়ারি, শনিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত বছরের নিরীক্ষিত হিসাববিবরণী পর্যালোচনা ও অনুমোদনের পর ওই লভ্যাংশ ঘোষণা করা হয়।

আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৫১ টাকা ৩৭ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে এই কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৯৮ টাকা ৮৫ পয়সা।

আগামী ২২ এপ্রিল সকাল সাড়ে ১০টায় রাজধানীর সোনারগাঁও হোটেলে বিএটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ মার্চ।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।