ওয়ালটন ফেডারেশন কাপের ফাইনাল আজ

ওয়ালটন ফেডারেশন কাপের ফাইনাল আজ
ওয়ালটন ফেডারেশন কাপ ২০২০-২১ আজ রোববার শেষ হচ্ছে। বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও প্রথমবারের মতো ফাইনালে ওঠা সাইফ স্পোর্টিং ক্লাব।

বসুন্ধরা কিংসের সামনে দ্বিতীয় শিরোপার হাতছানি। অন্যদিকে সাইফের সামনে প্রথম শিরোপার। বিকেল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস। দেখা যাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ফেসবুক পেইজেও।

বসুন্ধরার সামনে চ্যালেঞ্জ শিরোপা ধরে রাখার। অন্যদিকে সাইফের সামনে নতুন চ্যাম্পিয়ন হওয়ার। বসুন্ধরা কিংসের কোচ সাইফ স্পোর্টিংকে শক্তিশালী দল হিসেবেই উল্লেখ করেছেন। তিনি বলেন, ‘সাইফ স্পোর্টিং ক্লাব শক্তিশালী একটা দল। উইংয়ে এবং আক্রমণভাগে তাদের ভালো খেলোয়াড় আছে। নিজেদের প্রতিও আমাদের যথেষ্ট আত্মবিশ্বাস আছে। সাইফ দেখিয়েছে তারা ভালো দল। তার ওপর ফাইনালের আগে সাইফ আমাদের চেয়ে একদিন বিশ্রাম বেশি পেয়েছে। আমরা তাদের শক্তির জায়গা জানি, তাদের দুর্বলতাও জানি। তাদের দুর্বলতার সুযোগ কাজে লাগানোর চেষ্টা করব।’

এদিকে বসুন্ধরা কিংসক এক বাক্যে ফেভারিট বলে সাইফ স্পোর্টিং ক্লাবের কোচ পল জোসেফ পুট। টিম হোটেলে বসে তিনি বলেছেন, ‘বসুন্ধরার সঙ্গে আমাদের তুলনা হয় না। তাদের শক্তি-সামর্থ্য সম্পর্কে আমরা খুব ভালোভাবে জানি। বড় একটা প্রতিপক্ষের মুখোমুখি হতে যাচ্ছি। তবে যতটুকু সামর্থ্য আছে, ততটুকু দিয়ে আমরা চেষ্টা করব, সে আত্মবিশ্বাস আমাদের আছে। একটা ভালো খেলা সমর্থকদের উপহার দিতে চাই। আমার মনে হয়, এটা ভালো একটা ম্যাচ হবে। আমরা এ পর্যন্ত যে কয়টা ম্যাচ খেলেছি, পাল্টা আক্রমণের ওপর নির্ভও করে খেলিনি। আক্রমণাত্মক খেলেছি।’

ওয়ালটন ৩২তম ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দলকে ট্রফি ও ৫ লাখ টাকা এবং রানার্সআপ দলকে ট্রফি ও ৩ লাখ টাকা প্রাইজমানি দেওয়া হবে। এ ছাড়া অংশ নেওয়া প্রত্যেক দল ২ লাখ টাকা করে অংশগ্রহণ ফি দেওয়া হবে। থাকছে ম্যাচসেরাসহ টুর্নামেন্ট সেরার পুরস্কার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়