ওয়ানডে সিরিজ ও টেস্ট খেলতে ঢাকায় ওয়েস্ট ইন্ডিজ দল

ওয়ানডে সিরিজ ও টেস্ট খেলতে ঢাকায় ওয়েস্ট ইন্ডিজ দল
বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুটি টেস্ট খেলতে আজ রোববার ঢাকায় এসেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আজ সকাল সাড়ে ১০টায় হজরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছে সফরকারীরা।

এক দল নতুন মুখ নিয়ে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে ঢাকায় এসেছেন ওয়েস্ট ইন্ডিজ। করোনাভাইরাসের জন্য ওয়েস্ট ইন্ডিজের মূল স্কোয়াডের অনেকেই নেই এই দলে। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই প্রায় ১১ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ।

ঢাকায় পা রাখার পর রাজধানীর একটি হোটেলে কোয়ারেন্টিনে থাকবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। কোয়ারেন্টিনের প্রথম তিনদিন হোটেল রুমে থাকার কথা ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের। এরপর কোভিড টেস্টের ফল নিয়ে নিজেদের মধ্য অনুশীলনের সুযোগ পাবেন তাঁরা।

কোয়ারেন্টিন পর্ব শেষ করে ১৮ জানুয়ারি বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ২০ ও ২২ জানুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম দুটি ওয়ানডে। ২৫ জানুয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

এরপর সিরিজ শুরু হবে ২০ জানুয়ারি মিরপুরে ওয়ানডে দিয়ে। ২২ জানুয়ারি দ্বিতীয় ওয়ানডেও একই ভেন্যুওতে। ২৫ জানুয়ারি চট্টগ্রামে তৃতীয় ও শেষ ওয়ানডে। প্রথম টেস্ট ৩-৭ ফেব্রুয়ারি চট্টগ্রামে এবং ১১-১৫ ফেব্রুয়ারি শেষ টেস্ট মিরপুরে।

তবে ঢাকায় পা রাখার আগেই একটি ধাক্কা খেয়েছে ক্যারিবীয়রা।করোনা পজিটিভ হয়েছেন দলটির পেসার রোমারিও শেফার্ড। করোনা শনাক্ত হওয়ায় পুরো সফর থেকে ছিটকে গেছেন তিনি। শেফার্ডের বদলে ওয়ানডে সিরিজের জন্য বার্বাডোজের খেলোয়াড় কিওন হার্ডিংয়ের নাম ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল : জেসন মোহাম্মেদ (অধিনায়ক), সুনিল আমব্রিস, এনক্রুমা বোনের, জশুয়া ডি সিলভা, জামার হ্যামিল্টন, শেমার হোল্ডার, আকিল হোসেইন, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, আন্দ্রে ম্যাকার্থি, কেজর্ন ওটলি, রভম্যান পাওয়েল, রেমন রিফার, কিওন হার্ডিং ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল : ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমা বোনের, জন ক্যাম্পবেল, রাকিম কর্নওয়াল, জশুয়া ডি সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, ক্যাভেম হজ, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, শেন মোজলি, ভিরাসামি পেরমল, কেমার রোচ, রেমন রিফার, জোমেল ওয়ারিক্যান।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল সর্বশেষ বাংলাদেশ এসেছিল ২০১৮ সালে। এই সিরিজ দিয়ে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন সাকিব আল হাসান। অবসর না নিলেও সিরিজে বাদ পড়েছেন মাশরাফি বিন মর্তুজা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে