৩৫ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাবে ‘রেনো৫’

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-১০ ১০:৫৮:০৩

‘রেনো সিরিজের’ ক্যামেরা সেন্ট্রিক নতুন স্মার্টফোন ‘রেনো৫’ দেশের বাজারে উন্মোচন করেছে অপো। গতকাল এক অনলাইন ইভেন্ট আয়োজনের মধ্য দিয়ে ডিভাইসটি বাজারে ছাড়া হয়।

ডিভাইসটির দাম ধরা হয়েছে ৩৫ হাজার ৯৯০ টাকা। অপো রেনো৫ স্মার্টফোনে ৬৪ মেগাপিক্সেলের কোয়াডক্যাম ম্যাট্রিক্সের সঙ্গে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) মিক্সড পোর্ট্রেট এবং ডুয়াল-ভিউ ভিডিও মোড। রিয়ার ক্যামেরায় ৮ মেগাপিক্সেলের একটি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা লেন্স, একটি ম্যাক্রো ক্যামেরা এবং একটি মনো লেন্স আছে।

ডিভাইসটির ক্রিস্টাল ক্লিয়ার ৪৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় ব্যবহারকারীদের সেলফি তোলার অভিজ্ঞতা হবে আরো অনন্য। অপোর উন্নত এইচডিআর অ্যালগরিদম, এআই হাইলাইট ভিডিওসহ চমত্কার আল্ট্রা নাইট ভিডিও অ্যালগরিদম এবং এআই হাইলাইট ভিডিও নিজে থেকে উজ্জ্বলতা ও ডিটেইলসের ভিডিও করতে সাহায্য করবে।

৮ ন্যানোমিটার প্রযুক্তিতে তৈরি স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট সংবলিত ৮ গিগাবাইট র‍্যামের ডিভাইসটিতে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি কালারওএস ১১.১ চালিত।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।