করোনা টিকা নিয়েছেন বাদশাহ সালমান

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৯ ১১:৫৪:৫৫

ফাইজারের কোভিড-১৯-এর প্রথম ডোজ টিকা নিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান। স্থানীয় সময় শুক্রবার দেশটির নিয়াম শহরে এই টিকা নিয়েছেন তিনি। সৌদি আরবের বাদশাহের টিকা নেওয়ার একটি ভিডিও প্রকাশ করেছে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ)।

প্রতিবেদনে সৌদি বাদশার টিকা নেয়ার দুটি ছবি এবং একটি ভিডিও ক্লিপ প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা গেছে, একজন স্বাস্থ্যকর্মী বাদশা সালমানকে টিকা দিচ্ছেন।

করোনার টিকা নেওয়ায় দেশটির স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ বাদশাহকে ধন্যবাদ জানিয়েছেন।

সৌদি স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দুই পবিত্র মসজিদের খাদেম সৌদি বাদশাহ আজ করোনাভাইরাসের টিকা নিলেন। এর মধ্য দিয়ে প্রমাণিত হলো, সৌদি আরব বিশ্বাস করে, ওষুধের চেয়ে প্রতিরোধমূলক ব্যবস্থা সব সময় উত্তম।’

সৌদি আরবে এ পর্যন্ত তিন লাখ ৬৩ হাজার ৫৮২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ছয় হাজার ২৮২ জনের। বিশ্বখ্যাত পরিসংখ্যান সাইট ওয়ার্ল্ডোমিটার এসব তথ্য জানিয়েছে।

এদিকে, ফাইজার-বায়োএনটেকের করোনা টিকার প্রথম চালান পাওয়ার পর গত ১৭ ডিসেম্বর থেকে সৌদি আরবে টিকা দেয়া শুরু হয়েছে।দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তিন ধাপে করোনার টিকা দেয়া হবে। প্রথম ধাপে ৬৫ বছরের বেশি বয়সীদের টিকা দেয়া হবে। দ্বিতীয় ধাপে ৫০ বছরের বেশি বয়সীদের এবং শেষ ধাপে বাকি সবাইকে টিকা দেয়া হবে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।