ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফরের দলে করোনার হানা

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৮ ১৬:৪৯:৫৫

২৯ ডিসেম্বর বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করেছিল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের আলাদা আলাদা স্কোয়াড ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড। ওয়ানডে স্কোয়াডের আট জন এবং টেস্ট স্কোয়াডের চার জন ক্রিকেটার ছিলেন অভিষেকের অপেক্ষায়।

যার মধ্যে নাম ছিল রোমারিও শেফার্ডেরও। তবে করোনা পজিটিভ আসায় বাংলাদেশ সফরে আসতে পারছেন না এই ক্রিকেটার। ইতোমধ্যে তার বিকল্পও জানিয়ে দিয়েছে ক্রিকেট ওয়েস্ট উইন্ডিজ। রঙ্গিন জার্সির স্কোয়াডে জায়গা পেয়েছেন কিওন হার্ডিং। করোনা পজিটিভ হওয়ায় গায়ানাতে আইসোলেশনে থাকতে হবে শেফার্ডের। বাংলাদেশে আসার আগে কয়েক দফা করোনা পরীক্ষা দিতে হয়েছে ক্যারিবীয় ক্রিকেটারদের। ২ জানুয়ারি করা টেস্টে শেফার্ড ছাড়া সবাই নেগেটিভ। গতকাল আরেক দফা টেস্ট করানো হয়েছে সবার। সেখানেও পজিটিভ এসেছেন তিনি। এর ফলে স্কোয়াডে বাধ্যতামূলক পরিবর্তন আনতে বাধ্য হয় দেশটির ক্রিকেট বোর্ড। বদলি হার্ডিং ২৪ বছর বয়সী বার্বাডোসের ফাস্ট বোলার।

পূর্ণ শক্তির দল নিয়ে বাংলাদেশে আসছে না ওয়েস্ট ইন্ডিজ। দ্বিপাক্ষিক এই সিরিজ থেকে নাম সরিয়ে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রথম সারির একাধিক ক্রিকেটার। এর মধ্যে আছেন কাইরন পোলার্ড-রস্টন চেজদের মতো ক্রিকেটাররা। এবার ছিটকে পরলেন শেফার্ডও। আগেই সিরিজ থেকে নাম সরিয়ে নিয়েছিলেন অধিনায়ক জেসন হোল্ডার, সহ-অধিনায়ক রস্টন চেজ, শাই হোপ, কাইরন পোলার্ড, শামার ব্রুকস, শেলডন কটরেল, এভিন লুইস ও শিমরন হেটমায়াররা।ব্যাক্তিগত কারণে বাংলাদেশে আসতে চাননি নিকোলস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন ও শেন ডওরিচ।

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ১০ জানুয়ারি বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ। এখানে এসে ৩দিন হোটেল রুমে থাকার পর নিজেদের মধ্যে অনুশীলন করতে পারবেন ক্রিকেটাররা। এরপর করোনা নেগেটিভ হয়ে ৭দিন পর মাঠে ফিরতে আর কোনো বাঁধা থাকবে না সফরকারীদের।

বাংলাদেশ সফরে ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: ক্রেইগ ব্র‍্যাথওয়েইট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বনার, জন ক্যাম্পবেল, রাখিম কর্নওয়াল, জশুয়া ডা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, ক্যাভেম হজ, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, শেন মোসেলে, ভিরাসামি পারমল, কেমার রোচ, রেমন রাইফার, জোমেল ওয়ারিকান

ওয়ানডে দল: জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনীল অ্যামব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বনার, জশুয়া ডা সিলভা, জাহমার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, কাইল মেয়ার্স, আন্ড্রে ম্যাকার্থি, ইয়র্ন ওটলে, রভম্যান পাওয়েল, রেমন রাইফার, কিওন হার্ডিং , হেইডেন ওয়ালশ জুনিয়র

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।