প্রথম দফায় করোনাভাইরাস মুক্ত সবাই

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৮ ১২:০২:৫১

সারাবিশ্ব যখন করোনার নতুন ধরনের সংক্রমণ রোধে ব্যস্ত, তখন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ ক্রিকেটে এখনও পর্যন্ত করোনার কোনো প্রভাব পড়েনি। প্রথম দফার পরীক্ষায় আসন্ন সিরিজ সংশ্লিষ্ট প্রায় দুইশ জনের সবাই করোনাভাইরাস মুক্ত।

আয়ারল্যান্ড ও আরব আমিরাতের মধ্যকার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ শুরুর ঘণ্টাখানেক আগে জানা গেল, স্বাগতিক আমিরাত দলের দুই খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত। যা বাড়িয়েছে সিরিজের ম্যাচগুলো ঠিকভাবে হওয়া নিয়ে চিন্তা।

তবে বাংলাদেশ ক্রিকেটে এখনও পর্যন্ত করোনা বিষয়ক দুশ্চিন্তার কোনো কারণ নেই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর আগে করা প্রথম দফার করোনা টেস্টে ‘নেগেটিভ’ সবার নমুনার ফলাফল। আরও নিশ্চিত হওয়ার জন্য শনিবার (৯ জানুয়ারি) হবে দ্বিতীয় দফার করোনা পরীক্ষা।

শেরে বাংলার মাঠকর্মী, জাতীয় দলের সাপোর্টিং স্টাফ আর হোটেল সোনারগাঁর যে সব স্টাফ জাতীয় দলের বহরের সেবায় নিয়োজিত থাকবেন- তাদের সবার নমুনা নেয়া হয়েছে বুধবার। আর বৃহস্পতিবার কোভিড টেস্ট অর্থাৎ নমুনা দিয়েছেন দলে ডাক পাওয়া ৩০ ক্রিকেটার।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।