করোনায় মৃত্যু ছাড়াল ১৯ লাখ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৮ ১০:৫৩:০৮

সারাবিশ্বে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে আট কোটি ৮৪ লাখ ৯৯ হাজার আটশ ৬৮ জন আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ছয় কোটি ৩৬ লাখ ১০ হাজার ছয়শ ৮৬ জন। এছাড়া মারা গেছে ১৯ লাখ ছয় হাজার ছয়শ ৯৩ জন।

বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ২৯ লাখ ৮২ হাজার ৪৮৪ জন। আক্রান্তদের মধ্যে ৯৯.৫ শতাংশের অবস্থা স্থিতিশীল এবং গুরুতর অবস্থায় রয়েছে মাত্র শূন্য দশমিক পাঁচ শতাংশ রোগী। বিশ্বে করোনায় সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মৃত্যুর হার তিন শতাংশ।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল, রাশিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, তুরস্ক, ইতালি, স্পেন ও জার্মানি। তার মধ্যে যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যুর হার তিন শতাংশ এবং ভারতে এক শতাংশ হলেও ফ্রান্সে তা ২৫ শতাংশ। করোনায় এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে সুস্থ হয়ে গেছে এক কোটি ৩১ লক্ষাধিক এবং ভারতে তা কোটির উপরে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।