সানাউল্লাহ সাহিদ শাহ্জালাল ব্যাংকের চেয়ারম্যান পুনর্নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৮ ১০:২৭:৪৬

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালক পর্ষদের ৩১৩তম সভায় সর্বসম্মতিক্রমে মো. সানাউল্লাহ সাহিদ ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন। একই সভায় মো. হারুন মিয়া ও মো. আব্দুল বারেক পরিচালক পর্ষদের ভাইস-চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন।

পরিচালক পর্ষদের পুনর্নির্বাচিত চেয়ারম্যান মো. সানাউল্লাহ সাহিদ ১৯৬৩ সালে ঢাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাণিজ্যে স্নাতক সম্মান ডিগ্রি লাভের পর ব্যবসা-বাণিজ্য শুরু করেন। সানাউল্লাহ সাহিদ শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের একজন স্পন্সর শেয়ারহোল্ডার এবং শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের উদ্যোক্তা পরিচালক।

তাছাড়া তিনি স্যামসাং ব্র্যান্ডের ইলেকট্রনিক্স পণ্যের বাজারজাতকারী প্রতিষ্ঠান ইলেকট্রা ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান ও ইলেকট্রা কনজিউমার ইলেকট্রনিক্স লিমিটেড এবং ফেডারেল সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালক। সাহিদ কাশমীর ক্যামিক্যাল কোং, সাজাওয়া ব্রাদার্স এবং ইলেকট্রা ফার্নিচারের পার্টনার। ব্যবসা-বাণিজ্যে সম্পৃক্ততার কারণে তিনি বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন। তিনি বহু সামাজিক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত রয়েছেন।

পুনর্নির্বাচিত ভাইস-চেয়ারম্যান যুক্তরাজ্য ভিত্তিক বিশিষ্ট ব্যবসায়ী মো. হারুন মিয়া সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলাধীন লামা চন্দরপুরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬১ সালে জন্মগ্রহণ করেন। তিনি লন্ডনস্থ এক্সচেঞ্জ কোম্পানি কুশিয়ারা ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড এবং কুশিয়ারা ট্রাভেলস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, কুশিয়ারা ক্যাশ অ্যান্ড ক্যারি, বাংলা ফ্রোজেন ফুড লিমিটেডের পরিচালক এবং প্রীতম ইন হোটেলের চেয়ারম্যান। তিনি বহু আর্থ-সামাজিক প্রতিষ্ঠানের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত রয়েছেন।

পুনর্নির্বাচিত অপর ভাইস-চেয়ারম্যান মো. আব্দুল বারেক ১৯৬০ সালে চাঁদপুর জেলাধীন মতলব উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি শিক্ষা জীবন শেষ করার পর ব্যবসা শুরু করেন। মো. আব্দুল বারেক শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এবং শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের একজন উদ্যোক্তা পরিচালক। তিনি আরজু ইলেকট্রনিক্স, জনি ইলেকট্রনিক্স এবং রনি ইলেকট্রনিক্সের স্বত্বাধিকারী। তিনি দুই দশকের অধিক সময় সুনামের সঙ্গে ব্যবসা বাণিজ্য করে আসছেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।