‘স্বতন্ত্র প্রার্থীরা আগামীতে মনোনয়ন পাবেন না’

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৭ ১৫:১৫:৪৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্থানীয় সরকার নির্বাচনে দলের মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে যাঁরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন, তাঁদের আগামীতে আর মনোনয়ন দেওয়া হবে না।

আজ বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) সকালে তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে সেতুমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের মতো একটি বৃহৎ রাজনৈতিক দলে যেকোনো নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার মতো একাধিক যোগ্য প্রার্থী থাকা স্বাভাবিক। তাই, মনোনয়ন বঞ্চিতদের যোগ্যতা অনুযায়ী সাংগঠনিকভাবে মূল্যায়নের সুযোগ রয়েছে।

তিনি আরও বলেন, প্রতিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করার জন্য শেখ হাসিনার নেতৃত্বে দলের জ্যেষ্ঠ নেতাদের সমন্বয়ে পৃথক মনোনয়ন বোর্ড রয়েছে একটি স্থানীয় সরকার, অপরটি সংসদীয়।

ওবায়দুল কাদের বলেন, সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী, তৃণমূল নেতাদের মতামত, সংশ্লিষ্ট জেলা উপজেলা পর্যায়ের নেতাদের সুপারিশ, সরকারি-বেসরকারি এবং দলীয় সার্ভে রিপোর্টের পাশাপাশি প্রার্থীদের যোগ্যতা, ত্যাগ ও জনপ্রিয়তা বিবেচনা করে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়।

 

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।