শাওমি আনলো ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৭ ১৩:১০:১১, আপডেট: ২০২১-০১-০৭ ১৩:১১:৩৬

চীনা ব্যান্ড শাওমি দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতের বাজারে এমআই ১০আই উন্মোচন করেছে। স্মার্টফোনটির সবচেয়ে আকর্ষণীয় ফিচার হচ্ছে সেটটিতে ব্যবহার করা হয়েছে ১০৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ। এর সাথেই থাকছে ১২০ হার্জের হাই রিফ্রেশ রেট।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের শক্তিশালী প্রসেসর স্ন্যাপড্রাগন ৭৫০জি। যেটি ৮ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি করা একটি অক্টাকোর প্রসেসর এবং ইনবিল্ড ৫জি সাপোর্ট করবে। ফোনটিতে থাকছে তিনটি ভেরিয়েন্ট। ৬জিবি+১২৮জিবি, ৮জিবি+১২৮জিবি এবং টপ ভেরিয়েন্ট ৮জিবি+২৫৬জিবি। আর অপারেটিং সিস্টেম হিসেবে বরাবরের মতো অ্যান্ড্রয়েড ১০ থাকছে।

ফোনটির পিছনের দিকে থাকছে গ্লাস ম্যাটারিয়াল। আর ডানদিকে থাকছে ভলিউম আপ-ডাউন ও সাইড মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি প্যানেলের ফোনটির সামনে এবং পেছনে উভয়দিকে থাকছে কর্নিং গরিলা গ্লাসের প্রোটেকশন।

বৃত্তাকার আকৃতির কোয়াড ক্যামেরা সেটআপ-এ ফোনটির প্রাইমারি ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল। আর ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং থাকছে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সামনে থাকছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

ফোনটিতে থাকছে ৪৮২০ মিলি এম্পিয়ার ব্যাটারি। সাথে থাকছে ৩৩ ওয়াট এর ফাস্ট চার্জিং সুবিধা। আর ফোনটি পাওয়া যাবে প্যাসিফিক সানরাইজ, আতলান্তিক ব্লু এবং মিডনাইট ব্ল্যাক কালারে। ভারতের বাজারে ৬জিবি+১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়্যান্টসের দাম ২০,৯৯৯ টাকা। আর ৮জিবি+১২৮জিবি স্টোরেজ অপশনের দাম ২১,৯৯৯ টাকা। এছাড়া ৮জিবি+২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়্যান্টসের দাম ২৩,৯৯৯ টাকা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।