বিক্রেতা নেই ছয় কোম্পানির শেয়ারে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৭ ১২:০২:২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির শেয়ার বিক্রি করার মতো কোনো বিনিয়োগকারী নেই। আজ বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূণ্য হয়ে পড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো : ফার কেমিক্যাল, মাইডাস ফাইন্যান্সিং, রবি আজিয়াটা, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, এএফসি এগ্রো বায়োটেক এবং সালভো কেমিক্যাল।

সূত্র মতে, বুধবার ফার কেমিক্যালের শেয়ারের ক্লোজিং দর ছিল ১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

মাইডাস ফাইন্যান্সিং: বুধবার মাইডাস ফাইন্যান্সিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২০.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২২ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

রবি আজিয়াটা : বুধবার রবি আজিয়াটার শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৩.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৭.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৭.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪.৩০ টাকা বা ৯.৯৩ শতাংশ বেড়েছে।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স : বুধবার ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৯.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৩.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৯০ টাকা বা ৯.৮৭ শতাংশ বেড়েছে।

এএফসি এগ্রো : বুধবার এএফসি এগ্রোর শেয়ারের ক্লোজিং দর ছিল ১৮.৮০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২০.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২০.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৮০ টাকা বা ৯.৫৭ শতাংশ বেড়েছে।

সালভো কেমিক্যাল : বুধবার সালভো কেমিক্যালের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৪০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।