অবিশ্বাস্য মূল্যে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজের টিভি স্বত্ব বিক্রি

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৭ ১১:৫৬:১৯

বাংলাদেশ ও উইন্ডিজ সিরিজের টিভি স্বত্ব কিনেছে ব্যান-টেক নামের একটি বিজ্ঞাপনী সংস্থা । অবিশ্বাস্য মূল্যে এ স্বত্ব কিনেছে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, তিন ওয়ানডে এবং দুই টেস্টের জন্য ১৭ কোটি ৯৭ লাখ টাকা বিসিবির কোষাগারে জমা দিয়েছে ব্যান-টেক।

২০১৪ সালে ছয় বছরের জন্য হোম সিরিজের টিভি স্বত্ব গাজী টেলিভিশনের কাছে বিক্রি করে বিসিবি। ২ কোটি ২৫ হাজার ডলারে সম্প্রচার স্বত্ব পায় টেলিভিশনটি। এবার বিসিবি দীর্ঘ মেয়াদে দরপত্র আহ্বান করেনি। সিরিজ বাই সিরিজ এগিয়ে সম্প্রচার স্বত্ব বিক্রির পরিকল্পনা।

আবার করোনার পরবর্তী সময়ের কথা বিবেচনায় আনা হয়েছে। পরিকল্পনার অংশ হিসেবে উইন্ডিজের বিপক্ষে হোম সিরিজের জন্য দরপত্র আহ্বান করে বিসিবি। তাতে তিনটি প্রতিষ্ঠান অংশগ্রহণ করলেও অবিশ্বাস্য মূল্যে সবাইকে ছাড়িয়ে সম্প্রচার স্বত্ব কিনে নেয় ব্যান-টেক।

জানা গেছে, বিজ্ঞাপনী সংস্থা ব্যান-টেক এ স্বত্ব কিনলেও তারা দেশের প্রথম ক্রীড়া চ্যানেল টি স্পোর্টসের কাছে বিক্রি করবে। ফলে আসন্ন সিরিজটি দেখা যাবে টি স্পোর্টসে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দীন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেন, ‘ব্যান-টেক সর্বোচ্চ মূল্য দিয়ে আসন্ন সিরিজের সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে। তারা নিজেদের চ্যানেল কিংবা অন্য কোনো প্রতিষ্ঠিত চ্যানেলে এ স্বত্ব বিক্রি করতে পারবে।’

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।