করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২২৩৩

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২২৩৩
মরণঘাতী কভিড-১৯ করোনাভাইরাসে মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে।

বৃহস্পতিবার হুবেই প্রদেশেই নতুন করে মারা গেছে ১১৫ জন। এখন পর্যন্ত চীনের ভূখণ্ডের মৃতের সংখ্যা ২২৩৩ জন। আক্রান্তের সংখ্যা প্রায় ৭৫ হাজার।

আলজাজিরা জানায়, ভাইরাসটির উৎপত্তিস্থল হুবেইতে নতুন করে ৪১১ জন আক্রান্ত হয়েছে। পুরো দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪ হাজার ৯৮৭ জনে।

গত কয়েকদিন মৃত ও সংক্রমণের সংখ্যা কমে আসায় কিছুটা স্বস্তি দেখা দিয়েছিল। কিন্তু বৃহস্পতিবার আবার আগের গতিতে আঘাত হেনেছে ভাইরাসটি।

তবে চীনা কূটনীতিক পাকিস্তানে নিযুক্ত কনস্যুলেট জেনারেল লি বিজিয়ান জানান, মার্চের শেষের দিকে মহামারিটি শেষ হয়ে আসতে পারে। মৃতের সংখ্যা সর্বোচ্চ পর্যায়ে চলে গেছে, ফলে এটি আর বাড়ার সম্ভাবনা নেই।

এদিকে দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। ডায়েগু সিটিতে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। সেখানে নতুন ২৩ জন আক্রান্ত হয়ে সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২ জন। এখন পর্যন্ত দেশটিতে একজনের মৃত্যু ঘটেছে।

দক্ষিণ কোরিয়া কর্তৃপক্ষ ডায়েগু সিটিকে ‘স্পেশাল ম্যানেজমেন্ট জোন’ হিসেবে ঘোষণা করেছে।

চীনের ভূখণ্ডের বাইরে অন্তত ২৫টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। পাঁচটি দেশে মৃত্যুর ঘটনা ঘটেছে। নতুন করে ইরানে মারা গেছে দুজন। এ ছাড়া মিসরেও সংক্রমণ ঘটেছে। ফলে চীনের সঙ্গে বিমান যোগাযোগ সীমিত করেছে দেশটি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া