ভারত সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৬ ১১:২৩:৩৩

করোনার কারণে জানুয়ারির শেষের দিকে পূর্বনির্ধারিত ভারত সফর বাতিল করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। মঙ্গলবার (০৫ জানুয়ারি) যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যকার ফোনালাপের পরই ডাউনিং স্ট্রিট এ ঘোষণা দিয়েছে।

বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনালাপে চলতি মাসের শেষের দিকে নির্ধারিত ভারত সফরে যেতে পারছেন না বলে দুঃখ প্রকাশ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

বলা হয়, ৪ ডিসেম্বর জাতীয় লকডাউন ঘোষণার বিষয়ে ফোনালাপে আলোকপাত করা হয়। নতুন ধরনের করোনা ভাইরাসের সংক্রমণ অব্যাহত রয়েছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেছেন, এ মুহূর্তে যুক্তরাজ্যে থাকা তার জন্য বেশি গুরুত্বপূর্ণ। যাতে ভাইরাস ইস্যুতে অভ্যন্তরীণ বিষয়ে মনোযোগ দিতে পারেন।

বিবৃতিতে আরও বলা হয়, দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়ন, দু’দেশের মধ্যে গভীর সমন্বয় জোরদার এবং একসঙ্গে করোনা ভাইরাস মোকাবিলায় প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন জনসন-মোদি।

জনসন জানান, ২০২১ সালের প্রথম মধ্যবর্তী সময়ে তিনি ভারত সফরে সক্ষম হবেন। আগামী জি-৭ সম্মেলন ব্রিটেনে অনুষ্ঠিত হওয়ার কথা। সেখানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদি।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।