পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে ‘প্লাটিনাম’ মোস্তাফিজ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৬ ১১:১০:১২, আপডেট: ২০২১-০১-০৬ ১১:১২:৩৭

করোনাভাইরাসের কারণে ২০২০ সালের পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ক্রিকেটের ষষ্ঠ আসর আগামী রোববার (১০ জানুয়ারি) অনুষ্ঠিত হবে লাহোরে। মঙ্গলবার এই প্লেয়ার্স ড্রাফটের জন্য খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে টুর্নামেন্ট আয়োজকরা।

নতুন আসরের ড্রাফটে বিদেশি খেলোয়াড়ের সর্বোচ্চ ক্যাটাগরি ‘প্লাটিনাম’-এ রয়েছেন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান।প্লেয়ার্স ড্রাফটে সর্বোচ্চ পর্যায়ের রয়েছেন বাংলাদেশ দলের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান।বাংলাদেশ থেকে শুধুমাত্র তাকেই রাখা হয়েছে প্লাটিনাম ক্যাটাগরিতে।

২০১৮ সালের পিএসএলে দল পেয়েছিলেন এই বাঁহাতি পেসার। খেলার কথা ছিল লাহোর কালান্দার্সের হয়ে। যদিও বিসিবি তাকে অনাপত্তিপত্র দিতে রাজি ছিল না। পরে কাঁধের চোটে খেলাই হয়নি পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায়। আবারও সুযোগ এসেছে তার পিএসএলে খেলার। এবারের প্লেয়ার্স ড্রাফটে সেরাদের তালিকাতেই তাকে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই ক্যাটাগরিতে সর্বমোট ২৫ জন খেলোয়াড়কে রাখা হয়েছে। ক্রিস গেইল, এভিন লুইস, রশিদ খানদের মতো টি-টোয়েন্টি তারকাদের সঙ্গে আছেন মোস্তাফিজ।আগের মৌসুমের স্কোয়াডে থাকা খেলোয়াড়দের মধ্য থেকে সর্বোচ্চ ৮ জনকে ধরে রাখতে পারবে তারা।

পিএসএলের এবারের আসরটি হবে ফেব্রুয়ারি-মার্চে। আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে অনেক বিশ্বতারকাকেই এবার পাওয়া যাবে এ টুর্নামেন্টে। আবার অনেকে খেলবেন অল্প কয়েকটি ম্যাচ।

বাংলাদেশ দলের বাঁহাতি পেসার মোস্তাফিজও যে পুরো টুর্নামেন্ট খেলতে পারবেন না, তা বলে দেয়াই যায়। কেননা ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত চলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ। পরে আবার নিউজিল্যান্ড সফরের কথা রয়েছে বাংলাদেশ দলের।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।