পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে ‘প্লাটিনাম’ মোস্তাফিজ

পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে ‘প্লাটিনাম’ মোস্তাফিজ
করোনাভাইরাসের কারণে ২০২০ সালের পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ক্রিকেটের ষষ্ঠ আসর আগামী রোববার (১০ জানুয়ারি) অনুষ্ঠিত হবে লাহোরে। মঙ্গলবার এই প্লেয়ার্স ড্রাফটের জন্য খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে টুর্নামেন্ট আয়োজকরা।

নতুন আসরের ড্রাফটে বিদেশি খেলোয়াড়ের সর্বোচ্চ ক্যাটাগরি ‘প্লাটিনাম’-এ রয়েছেন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান।প্লেয়ার্স ড্রাফটে সর্বোচ্চ পর্যায়ের রয়েছেন বাংলাদেশ দলের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান।বাংলাদেশ থেকে শুধুমাত্র তাকেই রাখা হয়েছে প্লাটিনাম ক্যাটাগরিতে।

২০১৮ সালের পিএসএলে দল পেয়েছিলেন এই বাঁহাতি পেসার। খেলার কথা ছিল লাহোর কালান্দার্সের হয়ে। যদিও বিসিবি তাকে অনাপত্তিপত্র দিতে রাজি ছিল না। পরে কাঁধের চোটে খেলাই হয়নি পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায়। আবারও সুযোগ এসেছে তার পিএসএলে খেলার। এবারের প্লেয়ার্স ড্রাফটে সেরাদের তালিকাতেই তাকে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই ক্যাটাগরিতে সর্বমোট ২৫ জন খেলোয়াড়কে রাখা হয়েছে। ক্রিস গেইল, এভিন লুইস, রশিদ খানদের মতো টি-টোয়েন্টি তারকাদের সঙ্গে আছেন মোস্তাফিজ।আগের মৌসুমের স্কোয়াডে থাকা খেলোয়াড়দের মধ্য থেকে সর্বোচ্চ ৮ জনকে ধরে রাখতে পারবে তারা।

পিএসএলের এবারের আসরটি হবে ফেব্রুয়ারি-মার্চে। আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে অনেক বিশ্বতারকাকেই এবার পাওয়া যাবে এ টুর্নামেন্টে। আবার অনেকে খেলবেন অল্প কয়েকটি ম্যাচ।

বাংলাদেশ দলের বাঁহাতি পেসার মোস্তাফিজও যে পুরো টুর্নামেন্ট খেলতে পারবেন না, তা বলে দেয়াই যায়। কেননা ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত চলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ। পরে আবার নিউজিল্যান্ড সফরের কথা রয়েছে বাংলাদেশ দলের।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে