বিডিংয়ের অনুমোদন পেল বারাকা পতেঙ্গা পাওয়ার

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৫ ২২:৩৩:৫১, আপডেট: ২০২১-০১-০৬ ১০:১০:৪২

বুকবিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে পুঁজিবাজারে আসছে বিদ্যুৎ খাতের কোম্পানি বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড। এই পদ্ধতির আওতায় প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য বিডিং অর্থাৎ নিলামের অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (৫ জানুয়ারি) অনুষ্ঠিত বিএসইসির ৭৫৫তম কমিশনের সভায় বারাকা পতেঙ্গার বিডিংয়ের অনুমোদন দে্বওয়া হয়েছে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ২২৫ কোটি টাকা কোটি টাকা সংগ্রহ করবে। এই অর্থ কোম্পানিটি তার সহযোগী প্রতিষ্ঠান কর্ণফুলি ও বারাকা পাওয়ারে বিনিয়োগ করবে, এছাড়াও আংশিক দীর্ঘ মেয়াদী ঋণ পরিশোধ ও আইপিওর জন্য ব্যয় করবে।

৩০ জুন ২০২০ সমাপ্ত বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪ টাকা ৩৭ পয়সা। গত ৫ বছরে কর পরবর্তী মুনাফার ভারিত গর হারে শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৩০ টাকা। গত ৩০, ২০২০ তারিখে কোম্পানিটির নেট অ্যাসেট ভ্যালু (এনএভিপিএস) ছিল ২৩ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।