উইলিয়ামসনের আরেকটি ডাবল সেঞ্চুরি

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৫ ১৩:৫৩:০৩

৯ ঘণ্টা ৩৩ মিনিটের ইনিংসটি শুরু হয়েছিল ইনিংসের ২০তম ওভারে। তিনি যখন ফাহিম আশরাফের বলে শান মাসুদের হাতে ধরা পড়েন, তখন নিউজিল্যান্ডের সংগ্রহ ৫৯৯/৬, পাকিস্তানের চেয়ে এগিয়ে ৩০২ রানে।

নিউজিল্যান্ডের অধিনায়ক হিসেবে উইলিয়ামসনের সময়টা কাটছে দুর্দান্ত। তাঁর সর্বশেষ তিনটি ইনিংসের রান—২৫১, ১২৯ ও ২১। সেঞ্চুরি কালই পেয়েছিলেন। আজ দিনের শুরুতে আরও ১১ রান করে তিনি নিউজিল্যান্ডের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্টে ৭০০০ রান পূর্ণ করেন। তাঁর আগে টেস্ট ক্রিকেটে ৭০০০ রান করা অন্য দুই কিউই হলেন রস টেলর ও স্টিফেন ফ্লেমিং।

উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরির সঙ্গে সঙ্গেই টুইট করেছেন ভারতের সাবেক ব্যাটিং তারকা ভিভিএস লক্ষ্মণ। আইপিএলে তিনি উইলিয়ামসনের দল সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর। তিনি লিখেছেন, ‘উইলিয়ামসনের এ ডাবল সেঞ্চুরিতে আমি মোটেও অবাক নই।’

নিউজিল্যান্ড অধিনায়কের এমন সাফল্যের রহস্য কী! কী করেই–বা তিনি করে যাচ্ছেন এমন অবিশ্বাস্য ব্যাটিং। এর উত্তরও দিয়েছেন লক্ষ্মণ, ‘অবিশ্বাস্য অধ্যবসায়, নিষ্ঠা আর নিজের কাজের প্রতি সততা এই সাফল্যের পেছনের গল্প। উইলিয়ামসন যেকোনো তরুণ ক্রিকেটারের সত্যিকারের রোল মডেল।’

ক্রাইস্টচার্চ টেস্টে উইলিয়ামসনের অনবদ্য ডাবল সেঞ্চুরি ঢেকে দিয়েছে অন্য দুই কিউই সেঞ্চুরিয়ানের সাফল্য। হেনরি নিকোলস খেলেছেন ১৫৭ রানের ইনিংস। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেয়েছেন ড্যারিল মিচেল। তিনি করেছেন ১০২। মিচেল অবশ্য নিজের ইনিংসটা এগিয়ে নিতে পারেননি। এসে গিয়েছিল ইনিংস ঘোষণার ডাক। ৬ উইকেটে ৬৫৯ রানে শেষ পর্যন্ত থেমেছে নিউজিল্যান্ড। ৩৬২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করবে পাকিস্তান। হাতে আছে গোটা দুটি দিন। টেস্টটা বাঁচাতে হলে আজহার আলী, শান মাসুদ, মোহাম্মদ রিজওয়ানদের নিজেদের ছাড়িয়ে যাওয়া খেলাই খেলতে হবে—এটা বলাই যায়।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।