ববিতে প্রাতিষ্ঠানিক ইমেইল পেলেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৪ ১৫:৪১:১২

উদ্বোধনের একমাসের মধ্যেই বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) অফিশিয়াল ডোমেইনযুুক্ত (bu.ac.bd) প্রাতিষ্ঠানিক ইমেইল পেয়েছেন সাত হাজার ১৭ জন শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্কিং এ্যান্ড আইটি অফিসের পরিচালক রাহাত হোসেন ফয়সাল।

গত ৩ ডিসেম্বর প্রাথমিকভাবে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগ, কােস্টাল স্টাডিজ এ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগ ও সিএসই বিভাগের চেয়ারম্যানদের হাতে ই-মেইল আইডি প্রদানের মাধ্যমে এর উদ্বােধন করেন উপাচার্য প্রফেসর ড. মাে. ছাদেকুল আরেফিন।

এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অধ্যায়নরত শিক্ষার্থীদের প্রাপ্ত তালিকা অনুযায়ী ২৪টি বিভাগের সাত হাজার ১৭ জন শিক্ষার্থীর প্রাতিষ্ঠানিক ইমেইল প্রস্তুত করে সকল বিভাগে পৌচ্ছে দেওয়া হয়েছে।

এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন দেশের সাথে একাডেমিক যােগাযােগ ও গবেষণা , স্কলারশিপ, রিসার্চ পেপার পাবলিশ, সহজে ফান্ডিংসহ বিভিন্ন কার্যক্রম সুচারুরূপে চালিয়ে যেতে পারবেন ।

উল্লেখ্য, এদিকে প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদানের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। তবে অধিকাংশ শিক্ষার্থীই দাবি জানান ‘শিক্ষাজীবন শেষ করেও যেন ইমেইলটি ব্যবহারের সুযোগ দেওয়া হয়’।দেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক ইমেইল ব্যবহারের সুযোগ রয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।