নতুন বছরের প্রথম ম্যাচে সেঞ্চুরি করলেন উইলিয়ামসন

নতুন বছরের প্রথম ম্যাচে সেঞ্চুরি করলেন উইলিয়ামসন
নিউজিল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক কেন উইলিয়ামসন পুরোনো বছরের শেষ ও নতুন বছরের শুরুটা একই বিন্দুতে মিলিয়ে রাখলেন। বছরের শেষ ম্যাচটিতে খেলেছিলেন ১২৯ রানের ইনিংস।

আজ সোমবার (৪ জানুয়ারি) বছরের প্রথম ম্যাচেও হাঁকালেন সেঞ্চুরি, দিন শেষে অপরাজিত রয়েছেন ১১২ রানে। অধিনায়কের সেঞ্চুরিতে ক্রাইস্টচার্চ টেস্টে শক্ত অবস্থানে নিউজিল্যান্ড।

উইলিয়ামসন এ সেঞ্চুরির মাধ্যমে চলতি দশকের প্রথম সেঞ্চুরিটাও নিজের নামে করে ফেলেছেন। সুযোগটা ছিল দক্ষিণ আফ্রিকান ওপেনার ডিন এলগারের সামনে। কিন্তু এর আগে রোববার তিনি দিন শেষ করেছেন ৯২ রানে অপরাজিত থেকে। আজ শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটিতে তার সামনেও সুযোগ থাকছে সেঞ্চুরি করার।

ভৌগোলিকগত কারণে আগে শুরু হয়েছে নিউজিল্যান্ড-পাকিস্তান টেস্টের দ্বিতীয় দিন এবং সেই সুযোগ কাজে লাগিয়ে চলতি দশকের (২০২১-২০৩০) প্রথম সেঞ্চুরি করে ফেলেছেন উইলিয়ামসন। টেস্ট ক্রিকেটে এ নিয়ে টানা তৃতীয় সেঞ্চুরি করলেন তিনি। এর আগের দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৫১ এবং পাকিস্তানের বিপক্ষে করেছিলেন ১২৯ রান।

উইলিয়ামসন হ্যাটট্রিক সেঞ্চুরি করার পথে নিজের ইনিংসটি দুই ভাগে সাজিয়েছেন। প্রথম ফিফটি করতে খেলেছেন ১০৫টি বল। যেখানে ছিল ৭টি চার। পরে ব্যক্তিগত পঞ্চাশ থেকে সেঞ্চুরিতে যেতে খেলেন মাত্র ৩৫ বল। অর্থাৎ ১৪০ বলেই তুলে নেন ক্যারিয়ারের ২৪তম টেস্ট সেঞ্চুরিটি। সবমিলিয়ে সেঞ্চুরি পূরণ করতে তিনি বাউন্ডারি মারেন ১৫টি, নেই ছক্কার মার।

অধিনায়কের এমন সাবলীল ব্যাটিংয়ের দিন যোগ্য সঙ্গ দিয়েছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান হেনরি নিকলস। দিন শেষে তিনি অপরাজিত রয়েছেন ৮৯ রানে। মঙ্গলবার ম্যাচের তৃতীয় দিন ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নিতে নিকলসের প্রয়োজন মাত্র ১১ রান। উইলিয়ামসন ও নিকলস মিলে গড়েছেন ২১৫ রানের অবিচ্ছিন্ন জুটি।

রোববার পাকিস্তানকে ২৯৭ রানে অলআউট করে দিন শেষ করেছিল নিউজিল্যান্ড। আজ দিনের শুরুতে পাকিস্তান শিবিরে ক্ষণিকের আনন্দ আনেন শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ আব্বাস এবং ফাহিম আশরাফ। তারা উইকেটে বেশিক্ষণ থাকতে দেননি টম লাথাম (৩৩), টম ব্লান্ডেল (১৬) ও রস টেলরকে (১২)।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে