নতুন বছরের প্রথম ম্যাচে সেঞ্চুরি করলেন উইলিয়ামসন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৪ ১৩:৪২:০৮, আপডেট: ২০২১-০১-০৪ ১৩:৪৫:১২

নিউজিল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক কেন উইলিয়ামসন পুরোনো বছরের শেষ ও নতুন বছরের শুরুটা একই বিন্দুতে মিলিয়ে রাখলেন। বছরের শেষ ম্যাচটিতে খেলেছিলেন ১২৯ রানের ইনিংস।

আজ সোমবার (৪ জানুয়ারি) বছরের প্রথম ম্যাচেও হাঁকালেন সেঞ্চুরি, দিন শেষে অপরাজিত রয়েছেন ১১২ রানে। অধিনায়কের সেঞ্চুরিতে ক্রাইস্টচার্চ টেস্টে শক্ত অবস্থানে নিউজিল্যান্ড।

উইলিয়ামসন এ সেঞ্চুরির মাধ্যমে চলতি দশকের প্রথম সেঞ্চুরিটাও নিজের নামে করে ফেলেছেন। সুযোগটা ছিল দক্ষিণ আফ্রিকান ওপেনার ডিন এলগারের সামনে। কিন্তু এর আগে রোববার তিনি দিন শেষ করেছেন ৯২ রানে অপরাজিত থেকে। আজ শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটিতে তার সামনেও সুযোগ থাকছে সেঞ্চুরি করার।

ভৌগোলিকগত কারণে আগে শুরু হয়েছে নিউজিল্যান্ড-পাকিস্তান টেস্টের দ্বিতীয় দিন এবং সেই সুযোগ কাজে লাগিয়ে চলতি দশকের (২০২১-২০৩০) প্রথম সেঞ্চুরি করে ফেলেছেন উইলিয়ামসন। টেস্ট ক্রিকেটে এ নিয়ে টানা তৃতীয় সেঞ্চুরি করলেন তিনি। এর আগের দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৫১ এবং পাকিস্তানের বিপক্ষে করেছিলেন ১২৯ রান।

উইলিয়ামসন হ্যাটট্রিক সেঞ্চুরি করার পথে নিজের ইনিংসটি দুই ভাগে সাজিয়েছেন। প্রথম ফিফটি করতে খেলেছেন ১০৫টি বল। যেখানে ছিল ৭টি চার। পরে ব্যক্তিগত পঞ্চাশ থেকে সেঞ্চুরিতে যেতে খেলেন মাত্র ৩৫ বল। অর্থাৎ ১৪০ বলেই তুলে নেন ক্যারিয়ারের ২৪তম টেস্ট সেঞ্চুরিটি। সবমিলিয়ে সেঞ্চুরি পূরণ করতে তিনি বাউন্ডারি মারেন ১৫টি, নেই ছক্কার মার।

অধিনায়কের এমন সাবলীল ব্যাটিংয়ের দিন যোগ্য সঙ্গ দিয়েছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান হেনরি নিকলস। দিন শেষে তিনি অপরাজিত রয়েছেন ৮৯ রানে। মঙ্গলবার ম্যাচের তৃতীয় দিন ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নিতে নিকলসের প্রয়োজন মাত্র ১১ রান। উইলিয়ামসন ও নিকলস মিলে গড়েছেন ২১৫ রানের অবিচ্ছিন্ন জুটি।

রোববার পাকিস্তানকে ২৯৭ রানে অলআউট করে দিন শেষ করেছিল নিউজিল্যান্ড। আজ দিনের শুরুতে পাকিস্তান শিবিরে ক্ষণিকের আনন্দ আনেন শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ আব্বাস এবং ফাহিম আশরাফ। তারা উইকেটে বেশিক্ষণ থাকতে দেননি টম লাথাম (৩৩), টম ব্লান্ডেল (১৬) ও রস টেলরকে (১২)।

 

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।