বাইডেনকে আটকাতে শেষ প্রয়াস রিপাবলিকান সিনেটরদের

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৪ ১২:১৩:৩৮

গত নভেম্বরের নির্বাচনে জো বাইডেনের বিজয় ঠেকাতে সব উদ্যোগ বিফলে যাওয়ার পর সর্বশেষ চেষ্টা শুরু করেছেন রিপাবলিকান পার্টির একদল সিনেটর। নির্বাচনে ভোট জালিয়াতির তদন্ত না হলে জো বাইডেনের জয়ের পক্ষে ভোট দেবেন না বলে জানিয়েছেন তারা।

ট্রাম্পের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত রিপাবলিকান সিনেটর টেড ক্রুজের নেতৃত্বে ১১ জন সিনেটর ও নবনির্বাচিত সিনেটর অভিযোগ খতিয়ে দেখার জন্য ১০ দিন পেছানোর দাবি জানিয়েছেন। তাদের এ পদক্ষেপ সফল হবে না বলেই ধরা হচ্ছে, কারণ অধিকাংশ সিনেটর ৬ জানুয়ারির ভোটে বাইডেনকে সমর্থন দেবেন। এদিন ইলেকটোরাল কলেজের ভোটগুলো অফিশিয়ালভাবে গণনা করা হবে এবং গণনার ফলাফল মেনে নেয়ার পক্ষে-বিপক্ষে সিনেটররা ভোট দেবেন।

টেক্সাসের সিনেটর টেড ক্রুজের নেতৃত্বে এক বিবৃতিতে ১১ সিনেটরের পক্ষ থেকে বলা হয়েছে, নভেম্বরের নির্বাচনে ভোট জালিয়াতি, নির্বাচন আইন লঙ্ঘন ও ভোটদানের অন্যান্য অনিয়মের নজিরবিহীন অভিযোগ এসেছে।

ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স অবশ্য ভোট জালিয়াতির অভিযোগ তোলা বন্ধ করেছেন। যদিও শনিবার তার প্রধান কর্মকর্তা মার্ক শর্ট বলেছেন, ৬ জানুয়ারি আইনপ্রণেতাদের আপত্তি তোলার সর্বশেষ পদক্ষেপকে পেন্স স্বাগত জানিয়েছেন। সূত্র বিবিসি।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।