‘মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে বছরব্যাপী অনুষ্ঠান হবে’

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৪ ১০:৫৩:২৫

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে বছরব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের জন‌্য গঠিত মন্ত্রিসভা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৪ জানুয়ারি) রাজধানীর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সভা হয়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এতে সভাপতিত্ব করেন। সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বছরব্যাপী নানান আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের পরিকল্পনা করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা নতুন প্রজন্মের মাঝে এবং তৃণমূলে ছড়িয়ে দেওয়ার লক্ষ্য নিয়ে বিভিন্ন অনুষ্ঠান হবে।’

তিনি জানান, সুবর্ণজয়ন্তী উপলক্ষে একটি থিম সং, লোগো এবং পৃথক ওয়েবসাইট করা হবে। থিমসং এর জন্য তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্মুদ, লোগোর জন্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং ওয়েবসাইটের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে আহ্বায়ক করে একটি উপকমিটি গঠন করা হয়েছে।

সভায় তথ্যমন্ত্রী, স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী মো. তাজুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রী এ. কে আব্দুল মোমেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।