আগামীকাল থেকে তিন দিনব্যাপী বিজনেস কনক্লেভ শুরু

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৪ ১০:৩৭:০০, আপডেট: ২০২১-০১-০৪ ১০:৪২:৪৪

বিদেশি ও যৌথ বিনিয়োগ আকর্ষণের লক্ষ্যে অনলাইন ভিত্তিক সর্ববৃহৎ বিটুবি কনক্লেভ আয়োজন করবে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)।

আগামী ৫ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত দেশে প্রথমবারের মতো বিজনেস কনক্লেভ ২০২০ অনুষ্ঠিত হবে। তিন দিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানে ১৭৬টি বিটুবি ম্যাচ-মেকিং সেশন থাকবে।ঢাকা চেম্বারের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বাংলাদেশে প্রথমবারের মতো ডিসিসিআই বিজনেস কনক্লেভ ২০২০ আয়োজন করবে ডিসিসিআই। আগামী ৫ জানুয়ারি বেলা ১১টায় অনলাইনে অনুষ্ঠিতব্য কনক্লেভের উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে যোগদান করবেন।

তিন দিনব্যাপী অনলাইন ভিত্তিক এ কনক্লেভে বাংলাদেশসহ বিশ্বের আরও ১০টি দেশের ২২৭টি ব্যবসায়িক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বিটুবিতে (বিজনেস-টু-বিজনেস) অংশ নেবেন।

অংশগ্রহণকারী দেশগুলো হলো- আলজেরিয়া, বাংলাদেশ, চীন, মিশর, ইথিউপিয়া, নাইজেরিয়া, পাকিস্তান, পোল্যান্ড, তুরস্ক এবং ভিয়েতনাম। অনুষ্ঠানের তিনদিনে সর্বমোট ১৭৬টি বিটুবি ম্যাচ-মেকিং সেশন হবে, যেখানে দেশীয় ৯০টি প্রতিষ্ঠানসহ অন্যান্য দেশের ১৩৭টি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেবে।

এ আয়োজনে যেখাতসমূহ প্রধান্য পাবে, সেগুলো হলো- অ্যাপারেল ও টেক্সটাইল, হালকা প্রকৌশল, ওষুধ, চামড়াজাত পণ্য, প্লাস্টিক পণ্য, কৃষি ও খাদ্য পক্রিয়াজাতকরণ এবং তথ্য-প্রযুক্তি ভিত্তিক সেবা খাত প্রভৃতি।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।