লা মেরিডিয়ানে সরকারী ব্যাংকের বিনিয়োগ সঠিক নিয়মে হয়েছে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৩ ২২:১৬:৩৯

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেছেন, অবকাঠামোগত প্রকল্পসংশ্লিষ্ট বেস্ট হোল্ডিংস লি. (লা মেরিডিয়ান) এর শেয়ার বাংলাদেশ ব্যাংকের সার্কুলার অনুযায়ী হিসাবকৃত মূল্যের চেয়েও কম মূল্যে কিনেছে রাষ্ট্রায়াত্ব বাণিজ্যিক ব্যাংকগুলো। হোটেলটির সম্পদ মূল্যায়নের বিষয়ে কিছুটা ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে। এ বিষয়ে দুশ্চিন্তার কিছু নাই। কেননা সরকারী ব্যাংকের বিনিয়োগ সঠিক নিয়মে হয়েছে। বেসরকারী টেলিভিশন ডিবিসিতে সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, হোটেলটির সম্পদ মূল্যায়নের বিষয়ে কিছুটা ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে। বাংলাদেশ ব্যাংকের একটি সার্কুলার আছে, যেখানে এ ধরনের ভ্যালুয়েশনের গাইডলাইন দেয়া আছে। সেই ভ্যালুয়েশন অনুযায়ী বেষ্ট হোল্ডিংস এর শেয়ারের দাম হয় ৭৫ টাকা। তবে সরকারী চারটি ব্যাংক বাংলাদেশ ব্যাংকের নির্ধারিত মূল্যের চেয়েও বেস্ট হোল্ডিংস লিঃ এর শেয়ার ১০ টাকা কমে ৬৫ টাকা করে কিনেছেন।

অন্য একটি প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই খবরের জন্য বাজারে তেমন কোনো প্রভাব পড়েনি। এ বিষয়ে দুশ্চিন্তার কিছু নাই।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।