ফাইজারের টিকা নিয়ে হাসপাতালে ভর্তি নারী চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৩ ১৭:২১:২৫

ফাইজার-বায়োএনটেকের করোনা টিকা নেয়ার পর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মেক্সিকোর এক নারী চিকিৎসক। তবে চিকিৎসকের নাম প্রকাশ করেনি কর্তৃপক্ষ। খবর-ইন্ডিয়ান এক্সপ্রেসের।

মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৩২ বয়সী ওই নারী চিকিৎসক করোনার টিকা নেয়ার পর শরীরে খিচুনি, শ্বাসকষ্ট ও ফোসকার উপসর্গ দেখা দেয়। এরপর তিনি একটি সরকারি হাসপাতালে ভর্তি হন। পরে তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়।

শুক্রবার রাতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে, প্রাথমিকভাবে পরীক্ষায় এনসেফেলোমেলাইটিস শনাক্ত হয়েছে। এটি মস্তিষ্ক ও মেরুদণ্ডে প্রদাহ সৃষ্টি করে।

তবে এ বিষয়ে ফাইজার ও বায়োএনটেক তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি।

এর আগে ফাইজারের টিকা নেয়ার এক সপ্তাহেরও বেশি সময় পরে গত সপ্তাহে ক্যালিফোর্নিয়ায় এক নার্সের শরীরে করোনা পরীক্ষা পজিটিভ এসেছে। তবে স্বাস্থ্য বিশেষজ্ঞারা ওই সময়ে বলেছেন, মানব শরীরে সুরক্ষা তৈরিতে এর আরও সময় প্রয়োজন।

মেক্সিকোতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১ লাখ ২৬ হাজার ৫০০ মানুষ করোনায় মারা গেছেন। দেশটিতে স্বাস্থ্যকর্মীদের ২৪ ডিসেম্বর থেকে করোনা ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।