চীনে বাংলাদেশি শিক্ষার্থী ছাইয়েদুলের সাফল্য

চীনে বাংলাদেশি শিক্ষার্থী ছাইয়েদুলের সাফল্য
ছোটবেলা থেকেই বেশ মনযোগী ছিলেন পড়াশোনায়। মেধা তালিকায় প্রথম অথবা দ্বিতীয় যেন তার জন্যই থাকত। শৈশবের দিনগুলোয় খেলাধুলার সময় তেমন পাননি। অবসর বলে তার জীবনে কিছুই ছিল না। কখনো ছুটতেন মাঠে । কখনো বা ক্ষেতের পরিচর্যায় সোনালি শৈশব কাটিয়েছেন ছাইয়েদুল ইসলাম।

চীনের হুবেই প্রদেশের থংছাং কাউন্টির স্থানীয় সরকারের ‘ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট অ্যাট্রাক্ট অ্যাম্বাসেডর’ হলেন চায়নায় স্কলারশিপে অধ্যয়নরত বাংলাদেশি মেধাবী ছাত্র মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম। আগামী এক বছরের জন্য তিনি এই পদে নিযুক্ত হয়েছেন।

গত ২৮ ডিসেম্বর সকালে ওয়ানয়া গ্রুপের সার্বিক সহযোগিতায় ওয়ানয়া ইন্টারন্যাশনাল ইমপোর্ট কমোডিটি প্যাভিলিয়ন ফেস-টু-ইনভেস্টমেন্ট প্রমোশন সাইনিং কনফারেন্সে তাকে এই সম্মানে ভূষিত করা হয়।

কনফারেন্সটি থংছাং-এ ওয়ানয়া আন্তর্জাতিক বাণিজ্য কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছিল। শিয়াননিং মিউনিসিপাল পিপলস কংগ্রেসের স্থায়ী কমিটির উপ-পরিচালক এবং থংছাং কাউন্টি পার্টি কমিটির সেক্রেটারি শিয়ং ইয়াফিং অনুষ্ঠান শেষে তার হাতে ক্রেস্টসহ প্রশংসাপত্র তুলে দেন।

ছাইয়েদুল ইসলাম যার চাইনিজ নাম উডি বর্তমানে চীনের চিয়াংশি প্রদেশের নানচাং শহরে অবস্থিত চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনেমিক্স বিশ্ববিদ্যালয়ে পিএইচডি প্রোগ্রামে ইন্টারন্যাশনাল ট্রেড মেজরে অধ্যয়ন করছেন। উচ্চতর শিক্ষা গ্রহণের জন্য ২০১৮ সালে চায়না সরকারে স্কলারশিপে মার্স্টাস প্রোগ্রামে ইন্টারন্যাশনাল বিজনেস মেজরে ভর্তি হন ছাইয়েদুল।

ছাইয়েদুল ইসলামের বাবার নাম মোহাম্মদ লুৎফর রহমান বারিক। তার গ্রামের বাড়ি নরসিংদী জেলার মনোহরদী উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের নলুয়া গ্রামে। দুই ভাই বোনের মধ্যে তিনি সবার বড়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি