টিকার খবরে বাড়ল বেক্সিমকোর শেয়ারের দর

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৩ ১৩:০৬:০৯

বড় ধরনের উত্থানে লেনদেন হচ্ছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবসে প্রথম দুই ঘণ্টায় প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১৭৩ পয়েন্ট। সবচেয়ে বেশি মূল্যবৃদ্ধি হয়েছে বেক্সিমকো লিমিটেড ও বেক্সিমকো ফার্মার শেয়ারের।

মূলত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার অনুমোদনের খবরে বেক্সিমকো লিমিটেড ও বেক্সিমকো ফার্মার শেয়ারের সর্বোচ্চ মূল্যবৃদ্ধি হয়ে বিক্রেতাশূন্য হয়ে পড়েছে।

গত বুধবার করোনার টিকা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা ব্যবহারের জন্য অনুমোদন দেয় যুক্তরাজ্য। এরপর গত শুক্রবার ওই টিকা ব্যবহারের অনুমোদন দেয় ভারতের ওষুধ নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। এর আগে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তিন কোটি ডোজ করোনাভাইরাসের টিকা কিনতে সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া এবং বাংলাদেশের বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের সঙ্গে চুক্তি করে সরকার। তাই এই অনুমোদনের খবরে বেক্সিমকোর শেয়ারের ব্যাপক মূল্যবৃদ্ধি হয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।