প্রশংসাই ভাসছে শহীদুজ্জামান সেলিমের ‘আতর’

প্রশংসাই ভাসছে শহীদুজ্জামান সেলিমের ‘আতর’
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আতর’-এর প্রথম প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। সদ্য গত হওয়া বছর অর্থাৎ ২০২০ সালের শেষ দিনে পাবলিক লাইব্রেরি সেমিনার হলে এই প্রদর্শনী হয়। এতে অংশ নেন চলচ্চিত্রটির কলাকুশলী, শিল্পী, সাংবাদিক, সমালোচক ও আমন্ত্রিত অতিথিরা। প্রত্যেকেই চলচ্চিত্রটি দেখে প্রশংসা করেছেন।

বিকাল সাড়ে চারটায় শুরু হয় ‘আতর’-এর প্রদর্শনী। করোনা মহামারির কথা বিবেচনা করে আয়োজনটি সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনেই সম্পন্ন হয়েছে।

‘আতর’ চলচ্চিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, মনিরা ইউসুফ মেম, রেজোয়ান পারভেজ, রূপকথা প্রমুখ। রূপকথা প্রোডাকশনসের ব্যানারে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি।

চলচ্চিত্রটির গল্প ভাবনা ও গানের কথা লিখেছেন এনামুল কবির সুজন। চিত্রনাট্য লিখেছেন ও পরিচালনা করেছেন রানা মাসুদ। ‘আতর’-এর সূচনা সঙ্গীত করেছেন কিংবদন্তি প্রিন্স মাহমুদ। এতে গান গেয়েছেন কৃষ্ণকলি ইসলাম। আবহ সঙ্গীত করেছেন রাহুল আনন্দ।

প্রযোজক এনামুল কবরি সুজন জানান শিগগিরই কয়কেটি ভাষায় সাব টাইটেল করে চলচ্চত্রিটি বিভিন্ন আর্ন্তজাতকি চলচ্চত্রি উৎসবে পাঠানো হবে। তিনি বলেন, ‘কিছুদিন আগে ঘটে যাওয়া একটি সত্য এবং বহুল আলোচিত ঘটনার ছায়া অবলম্বনে তৈরী হয়েছে ‘আতর’-এর চিত্র্যনাট্য। এর কাহিনী দর্শকদের দারুণভাবে স্পর্শ করবে। এমন ঘটনা প্রায়ই ঘটে চলছে সমাজের বিভিন্ন স্থানে। এই সব বিষয়ে আরও সচেতনতা সৃষ্টির তাগিদ জোগাবে আতরের কাহিনী।’

উল্লেখ্য,এনামুল কবির সুজন এর আগেও একাধিক নাটক রচনা এবং প্রযোজনা করেছেন। গীতিকার হিসেবেও গানের বাজারে তার সুনাম আছে। দেশের শীর্ষস্থানীয় শিল্পী থেকে এই প্রজন্মের অনেক জনপ্রিয় শিল্পীর কণ্ঠেই উঠেছে সুজনের লেখা গান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে