আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দল ঘোষণা, সুযোগ পাবে যারা

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০৩ ১১:৩১:২৮, আপডেট: ২০২১-০১-০৩ ১১:৩৬:০২

মহামারী করোনাভাইরাসের কারণে গত মার্চের পর থেকে বাংলাদেশ ক্রিকেট দলের আর কোনা ম্যাচ খেলার সুযোগ হয়নি। দীর্ঘ ৯ মাস পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কিছুক্ষণ পর টাইগারদের স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

নতুন সুযোগ পাচ্ছেন যারা, অধিনায়কত্ব থেকে অবসর নেয়া মাশরাফি বিন মুর্তজা দলে থাকছেন কিনা এ নিয়ে চারদিকে জল্পনা-কল্পনার অন্ত নেই। নির্বাচকরা মুখ বন্ধ করে আছেন। মাশরাফি ইস্যুতে যেন সবার মুখে তালা। কেউই পরিস্কার করে বলছে না, মাশরাফি ওয়ানডে স্কোয়াডে থাকবেন নাকি থাকবেন না।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, ‘আমরা প্রাথমিক দল চূড়ান্ত করে ফেলেছি।’ সে দলে কি মাশরাফি আছেন? এমন প্রশ্নের জবাবে নিরব নান্নু। উত্তরও দিলেন খানিক কূটনৈতিক ভাষায়। বলে উঠলেন, ‘দেখি কাল বলতে পারব।’

মাশরাফি বিষয়ে পরিষ্কার কিছু না বললেও, প্রধান নির্বাচক জানিয়েছেন প্রাথমিক দল হবে ২৪ জনের এবং সব কিছু ঠিক থাকলে রবিবার দল ঘোষণা।

ধারণা করা হচ্ছে, হেড কোচ রাসেল ডোমিঙ্গো ও পেস বোলিং কোচ ওটিস গিবসনের মতামতটা খুব জরুরি। এর বাইরে ট্রেনার নিকোলাস ট্রেভরলির সঙ্গেও হয়তো কথা বলবেন নির্বাচকরা। গতকাল সকালে রাজধানী পা রেখেছেন নিকোলাস।

ওয়ানডে স্কোয়াড কবে চূড়ান্ত করবেন? জানতে চাইলে প্রধান নির্বাচকের ভাষ্য, ‘সম্ভবত ১৫-১৬ জানুয়ারি! অনুশীলন শুরুর পর জাতীয় দলের ঐ ২৪ ক্রিকেটার নিজেদের ভেতর ১৪ ও ১৬ তারিখ দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রথম ম্যাচটি পাখির চোখে পরখ করব। পরে ১৬ জানুয়ারির ম্যাচের দিন বিকেলে কিংবা অর্ধেক শেষেই হয়তো চূড়ান্ত হয়ে যাবে ওয়ানডে সিরিজের দল।’

বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন, আগ্রাসী বাঁহাতি পেসার শরিফুল ইসলাম, ডানহাতি সুমন খান, শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ, বাঁহাতি স্পিনার রাকিবুল হাসানের দিকে চোখ আছে নির্বাচকদের। এসব তরুণরা প্রাথমিক দলে জায়গা পেয়ে গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

আগেই জানা, দলে ২৪ জনের দলে কয়েকজন নতুন মুখ থাকার সম্ভাবনা আছে অনেক। প্রেসিডেন্টস কাপ ওয়ানডে আর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ভাল পারফর্ম করা কজন তরুণ সম্ভাবনাময় ক্রিকেটারের প্রাথমিক দলে থাকার সম্ভাবনা রয়েছে।

 

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।