কেমন আছেন সৌরভ, কী জানালেন চিকিৎসকেরা

কেমন আছেন সৌরভ, কী জানালেন চিকিৎসকেরা
বর্ষবরণের দ্বিতীয় দিনেই আপামর বাঙালিকে চিন্তায় ফেলে হাসপাতালে ভর্তি হন সৌরভ গঙ্গোপাধ্যায়। চিকিৎসকেরা জানিয়েছিলেন, সঠিক সময়ে হাসপাতালে পৌঁছনোয় বড়সড় ঝুঁকি এড়ানো সম্ভব হয়েছে। সৌরভের তিনটি আর্টারিতে ব্লকেজ রয়েছে। যাকে চিকিৎসার পরিভাষায় বলা হয় ‘ট্রিপল ভেসেল ডিজিজ’। যার মধ্যে একটিতে শনিবারই অ্যাঞ্জিওপ্লাস্টি করা করে হয়েছে এবং স্টেন্ট বসানো হয়েছে।

তবে চিকিৎসকেরা ভক্তদের জানিয়েছেন এখন স্থিতিশীল রয়েছে সৌরভের অবস্থা। চিন্তার কোনও কারণ নেই। তাঁর শরীরে রক্তচাপ সহ শরীরের অন্যান্য প্যারামিটারও স্বাভাবিক। ‘প্রিন্স অফ ক্যালকাটা’ র চিকিত্সা্র জন্য ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

জানা গিয়েছে, শনিবার রাতে চিকেন স্যুপ আর টোস্ট খেয়েছেন সৌরভ। এক চিকিৎসক জানিয়েছেন, “দাদা একেবারে চাঙ্গা রয়েছেন।” আপাতত কোনও অসুবিধা না থাকলেও আগামী ৪৮ ঘন্টা তাঁকে নিয়মিত পর্যবেক্ষণে রাখা হবে বলে সূত্রের খবর।

সৌরভকে নিয়ে চিন্তায় ছিল তাঁর পরিবারও। স্ত্রী ডোনা ও মেয়ে সানা দুজনেই হাসপাতালেই রাত কাটান। তাঁদের জন্য হাসপাতালে বিশেষ ব্যবস্থাও করা হয়।

উল্লেখ্য, প্রাক্তন ভারত অধিনায়ক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার খবর ছড়িয়ে পড়তেই চিন্তিত হয়ে পড়েন তাঁর ভক্তকূল থেকে শুরু করে তামাম ভারতীয়। সচিন তেন্ডুলকর ফোন করেন তাঁর প্রিয় সতীর্থকে। লতা মঙ্গেশকরও ফোন করে সৌরভের দ্রুত আরোগ্য কামনা করেন।

সৌরভের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। সৌরভের সঙ্গে দেখা করতে যাওয়ার তালিকায় ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় থেকে মেয়র ফিরহাদ হাকিম। ছিলেন প্রাক্তন জাতীয় নির্বাচক সম্বরণ বন্দোপাধ্যায়, সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের দ্রুত আরোগ্য প্রার্থনা করে ট্যুইট করেন কংগ্রেস নেতা অধীর চৌধুরিও। বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, প্রয়োজন পড়লে সৌরভকে চিকিৎসার জন্য দিল্লি নিয়ে যাব। কেন্দ্র তাঁর চিকিৎসার খরচ দেবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে